সহায় হোক লেডি লাক

Jul 24, 2013, 18:51 PM IST
1/11

ইউসুফ পাঠানইউসুফ পাঠান- স্ত্রী- আফরিনবিয়ের তারিখ- ২৭ মার্চ, ২০১৩এত ছয় মারতেন যে নাম হয়েছিল বুম বুম। যখন অতটা রান পাচ্ছিলেন না, তখন প্রার্থনার সুরে বলা হল ঝুম পাঠান ঝুম। এখন ছয় তো দূরের কথা, রানও পান না। তাই ওনার ব্যাটিং দেখার পর অনেকেই বলেন ঘুম, শুধু ঘুম। এই বুম বুম থেকে ঘুম ঘুম ভাব বদনাম কাটাতে ইউসুফ পাঠান লেডি লাকের অপেক্ষায়।

ইউসুফ পাঠান
ইউসুফ পাঠান-
স্ত্রী- আফরিন
বিয়ের তারিখ- ২৭ মার্চ, ২০১৩

এত ছয় মারতেন যে নাম হয়েছিল বুম বুম। যখন অতটা রান পাচ্ছিলেন না, তখন প্রার্থনার সুরে বলা হল ঝুম পাঠান ঝুম। এখন ছয় তো দূরের কথা, রানও পান না। তাই ওনার ব্যাটিং দেখার পর অনেকেই বলেন ঘুম, শুধু ঘুম। এই বুম বুম থেকে ঘুম ঘুম ভাব বদনাম কাটাতে ইউসুফ পাঠান লেডি লাকের অপেক্ষায়।

2/11

চেতেশ্বর পুজারাচেতেশ্বর পুজারা-স্ত্রী- পূজাবিয়ের তারিখ- ১৩ ফেব্রুয়ারি, ২০১৩ভারতীয় ক্রিকেটের নতুন রাহুল দ্রাবিড় বলা হচ্ছে তাঁকে। ফর্ম, স্কোরবোর্ড, টেকনিক যদি বিচার্য বিষয় হয়, তাহলে পুজারা এখন ভারতীয় ক্রিকেটের এমন এক তারকা, যিনি মহাতারকার আসনে বসার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন। অথচ তিনি ওয়ান ডে ক্রিকেটে দলে জায়গাই পান না। আইপিএলেও একেবারে তলানির দর পাওয়া ক্রিকেটার। টেস্ট ক্রিকেটের দেওয়াল, ওয়ান ডে ক্রিকেটের পাঁচিল হওয়ার যে প্রস্তুতি নিচ্ছেন তাতে লেডি লাক অবশ্যই দরকার।

চেতেশ্বর পুজারা
চেতেশ্বর পুজারা-
স্ত্রী- পূজা
বিয়ের তারিখ- ১৩ ফেব্রুয়ারি, ২০১৩

ভারতীয় ক্রিকেটের নতুন রাহুল দ্রাবিড় বলা হচ্ছে তাঁকে। ফর্ম, স্কোরবোর্ড, টেকনিক যদি বিচার্য বিষয় হয়, তাহলে পুজারা এখন ভারতীয় ক্রিকেটের এমন এক তারকা, যিনি মহাতারকার আসনে বসার চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন। অথচ তিনি ওয়ান ডে ক্রিকেটে দলে জায়গাই পান না। আইপিএলেও একেবারে তলানির দর পাওয়া ক্রিকেটার। টেস্ট ক্রিকেটের দেওয়াল, ওয়ান ডে ক্রিকেটের পাঁচিল হওয়ার যে প্রস্তুতি নিচ্ছেন তাতে লেডি লাক অবশ্যই দরকার।

3/11

রবীচন্দ্রন অশ্বিনরবিচন্দ্রন অশ্বিন-স্ত্রী- প্রীতি নারায়ণনবিয়ের তারিখ- ১৩ নভেম্বর, ২০১১বল ঘোরাতে যেমন ওস্তাদ, তেমনই ভাজ্জিকে ছুটিতে পাঠিয়ে নিজেকে ধোনির সংসারে একেবারে পাকাপাকি করেছেন সেই ওস্তাদিতেই। তবে কথায় বলে স্পিনারদের জীবনটা তাঁদের বলের মতই খুব ঘোরে। কবে বলটা ঘুরে অফস্টাম্প ছিটকে দেবে কেউ জানে না। অশ্বিনের পিছনে আছেন ভাজ্জি, অমিত মিশ্র, পীযূষ চাওলা। তাই অশ্বিনকে এখন ঘোরাতে হবে। খুব ঘোরাতে হবে। তাতেই লাগে লেডি লাক...

রবীচন্দ্রন অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন-
স্ত্রী- প্রীতি নারায়ণন
বিয়ের তারিখ- ১৩ নভেম্বর, ২০১১

বল ঘোরাতে যেমন ওস্তাদ, তেমনই ভাজ্জিকে ছুটিতে পাঠিয়ে নিজেকে ধোনির সংসারে একেবারে পাকাপাকি করেছেন সেই ওস্তাদিতেই। তবে কথায় বলে স্পিনারদের জীবনটা তাঁদের বলের মতই খুব ঘোরে। কবে বলটা ঘুরে অফস্টাম্প ছিটকে দেবে কেউ জানে না। অশ্বিনের পিছনে আছেন ভাজ্জি, অমিত মিশ্র, পীযূষ চাওলা। তাই অশ্বিনকে এখন ঘোরাতে হবে। খুব ঘোরাতে হবে। তাতেই লাগে লেডি লাক...

4/11

শাকিব আল হাসানশকিব আল হাসান-স্ত্রী- উম্মে আহমেদ শিশিরবিয়ের তারিখ- ১২ ডিসেম্বর, ২০১২বাংলাদেশের সচিন তেন্ডুলকর শকিবের কাঁধে এখন অনেক দায়িত্ব। বাংলাদেশের ক্রিকেটে এখন গড়াপেটার কাল অন্ধকার। দেশও সেভাবে জিতছে না। তাই...

শাকিব আল হাসান
শকিব আল হাসান-
স্ত্রী- উম্মে আহমেদ শিশির
বিয়ের তারিখ- ১২ ডিসেম্বর, ২০১২

বাংলাদেশের সচিন তেন্ডুলকর শকিবের কাঁধে এখন অনেক দায়িত্ব। বাংলাদেশের ক্রিকেটে এখন গড়াপেটার কাল অন্ধকার। দেশও সেভাবে জিতছে না। তাই...

5/11

তামিম ইকবালতামিম ইকবাল-স্ত্রী- আয়েষা সিদ্দিকাবিয়ের তারিখ- ২২ জুন, ২০১৩এখন দলে নেই। বাংলাদেশ ক্রিকেটকে এখন যে ঢেলে সাজানোর পরিকল্পনা হয়েছে তাতে নেই তামিম ইকবালের নাম। তাই ওনারও ভরসা সেই লেডি লাকেই।

তামিম ইকবাল
তামিম ইকবাল-
স্ত্রী- আয়েষা সিদ্দিকা
বিয়ের তারিখ- ২২ জুন, ২০১৩

এখন দলে নেই। বাংলাদেশ ক্রিকেটকে এখন যে ঢেলে সাজানোর পরিকল্পনা হয়েছে তাতে নেই তামিম ইকবালের নাম। তাই ওনারও ভরসা সেই লেডি লাকেই।

6/11

সহায় হোক লেডি লাকবাইশ গজের ইনিংস বলুন বা স্পেল। এরা কখনও সফল কখনও আবার ততটা নয়। সেই ক্রিকেটাররা আবার বাঁধা পড়লেন জীবন সুতোর নতুন গাথায়। সেইসব ক্রিকেটারদের জীবনের ষোলা আনার তেইশ গজের ইনিংস নিয়েই এই স্লাইড শো।মনোজ তিওয়ারি থেকে চেতেশ্বর পুজারা, শিখর ধাওয়ান থেকে অশোক দিন্দা এই ক`মাসের মধ্যে জীবনের নতুন ইনিংস শুরু করলেন এইসব ক্রিকেটাররা। ভৌগোলিক দিক থেকে দেখলে নববিবাহিত এইসব ক্রিকেটারদের বিয়ের স্থানটা হয়তো আলাদা, বিয়ের আচার উপাচার সংস্কারটা আলাদা। কিন্তু একটা জিনিস এঁদের প্রত্যেকের ক্ষেত্রে এক...এঁরা প্রত্যেকে লেডি লাকের অপেক্ষায়।

সহায় হোক লেডি লাক
বাইশ গজের ইনিংস বলুন বা স্পেল। এরা কখনও সফল কখনও আবার ততটা নয়। সেই ক্রিকেটাররা আবার বাঁধা পড়লেন জীবন সুতোর নতুন গাথায়। সেইসব ক্রিকেটারদের জীবনের ষোলা আনার তেইশ গজের ইনিংস নিয়েই এই স্লাইড শো।

মনোজ তিওয়ারি থেকে চেতেশ্বর পুজারা, শিখর ধাওয়ান থেকে অশোক দিন্দা এই ক`মাসের মধ্যে জীবনের নতুন ইনিংস শুরু করলেন এইসব ক্রিকেটাররা। ভৌগোলিক দিক থেকে দেখলে নববিবাহিত এইসব ক্রিকেটারদের বিয়ের স্থানটা হয়তো আলাদা, বিয়ের আচার উপাচার সংস্কারটা আলাদা। কিন্তু একটা জিনিস এঁদের প্রত্যেকের ক্ষেত্রে এক...এঁরা প্রত্যেকে লেডি লাকের অপেক্ষায়।


7/11

অশোক দিন্দাঅশোক দিন্দাস্ত্রী- শ্রেয়সী রুদ্রবিয়ের তারিখ- ২২ জুলাই, ২০১৩মছলন্দপুরের গ্রাম থেকে ভারতীয় ক্রিকেট দলের সদস্য হয়ে অশোক দিন্দা নজির গড়েছেন। সেই দিন্দাই সাত পাকে বাঁধা পড়লেন। ইদানীং ফর্মটা যে বিশেষ ভাল যাচ্ছে না সেটা সত্যি। তারওপর আবার ভারতীয় দলের জার্সি পরার প্রতিযোগিতাও দিন দিন শক্ত হচ্ছে। হাতের কর গুণলে ভারতীয় দলে জায়গা পেতে হলে তাঁর প্রতিদ্বন্দ্বীর সংখ্যা নয় নয় করেও ৯। এমন একটা সময়ে পরিশ্রমের ট্রেনকে ফলের স্টেশনে পৌঁছতে গেলে একটু লাকের প্রয়োজন হয়। তাই নতুন ইনিংসে নেমে নতুন দিনের অপেক্ষায় দিন্দা।

অশোক দিন্দা
অশোক দিন্দা
স্ত্রী- শ্রেয়সী রুদ্র
বিয়ের তারিখ- ২২ জুলাই, ২০১৩

মছলন্দপুরের গ্রাম থেকে ভারতীয় ক্রিকেট দলের সদস্য হয়ে অশোক দিন্দা নজির গড়েছেন। সেই দিন্দাই সাত পাকে বাঁধা পড়লেন। ইদানীং ফর্মটা যে বিশেষ ভাল যাচ্ছে না সেটা সত্যি। তারওপর আবার ভারতীয় দলের জার্সি পরার প্রতিযোগিতাও দিন দিন শক্ত হচ্ছে। হাতের কর গুণলে ভারতীয় দলে জায়গা পেতে হলে তাঁর প্রতিদ্বন্দ্বীর সংখ্যা নয় নয় করেও ৯। এমন একটা সময়ে পরিশ্রমের ট্রেনকে ফলের স্টেশনে পৌঁছতে গেলে একটু লাকের প্রয়োজন হয়। তাই নতুন ইনিংসে নেমে নতুন দিনের অপেক্ষায় দিন্দা।

8/11

মনোজ তিওয়ারিমনোজ তিওয়ারিস্ত্রী-সুস্মিতা রায়বিয়ের তারিখ- ১৮ জুলাই, ২০১৩কয়েকমাস আগেও ভারতীয় দল গঠনের আলোচনায় মনোজ ছিলেন একেবারে মাস্ট। রোহিত শর্মা, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজাদের সঙ্গে মনোজের লড়াইটা ছিল খুব কাঁটায় কাঁটায়। কখনও চোট, কখনও সতীর্থদের অসাধারণ পারফরম্যান্স। এখন আর মনোজের নাম সেভাবে জাতীয় দলের দৌড়ে ওঠেই না। সামনে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের মরসুম। এমন সময় সত্যিই লাক দরকার। নতুন বিয়ে করে এমনই ভাগ্যের খোঁজে মনোজ।

মনোজ তিওয়ারি
মনোজ তিওয়ারি
স্ত্রী-সুস্মিতা রায়
বিয়ের তারিখ- ১৮ জুলাই, ২০১৩

কয়েকমাস আগেও ভারতীয় দল গঠনের আলোচনায় মনোজ ছিলেন একেবারে মাস্ট। রোহিত শর্মা, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজাদের সঙ্গে মনোজের লড়াইটা ছিল খুব কাঁটায় কাঁটায়। কখনও চোট, কখনও সতীর্থদের অসাধারণ পারফরম্যান্স। এখন আর মনোজের নাম সেভাবে জাতীয় দলের দৌড়ে ওঠেই না। সামনে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের মরসুম। এমন সময় সত্যিই লাক দরকার। নতুন বিয়ে করে এমনই ভাগ্যের খোঁজে মনোজ।

9/11

শিখর ধাওয়ানশিখর ধাওয়ান-স্ত্রী- আয়েষা মুখার্জিবিয়ের তারিখ- ৩০ অক্টোবর, ২০১২ধাওয়ানের ধামাল নিয়ে আলাদা করে কিছুই বলার থাকে না। ধাওয়ানের ফর্মের শিখরে ওঠার সিক্রেট নিয়ে অনেক কথা হয়। কেউ বলেন তাঁর টেকনিক, কেউ বলেন তাঁর ডাকোবুকো মনোভাব, আবার কেউ বলেন লড়াকু মানসিকতা ধাওয়ানের সাফল্যের মূল রহস্য। তবে কানাঘুষো শোনা যায় লেডি লাকেই নাকি ধাওয়ান বদলেছেন।

শিখর ধাওয়ান
শিখর ধাওয়ান-
স্ত্রী- আয়েষা মুখার্জি
বিয়ের তারিখ- ৩০ অক্টোবর, ২০১২

ধাওয়ানের ধামাল নিয়ে আলাদা করে কিছুই বলার থাকে না। ধাওয়ানের ফর্মের শিখরে ওঠার সিক্রেট নিয়ে অনেক কথা হয়। কেউ বলেন তাঁর টেকনিক, কেউ বলেন তাঁর ডাকোবুকো মনোভাব, আবার কেউ বলেন লড়াকু মানসিকতা ধাওয়ানের সাফল্যের মূল রহস্য। তবে কানাঘুষো শোনা যায় লেডি লাকেই নাকি ধাওয়ান বদলেছেন।

10/11

অঙ্কিত চৌহানঅঙ্কিত চৌহান-স্ত্রী- নেহা সামব্রিবিয়ের তারিখ- ২ জুন, ২০১৩ম্যাচ ছেড়েছেন, জেল খেটেছেন, বদনাম কুড়িয়েছেন। আবার বিয়েও করেছেন। এহেন অঙ্কিত নতুন ইনিংস শুরু করার পর আর কী চাইতে পারেন? হয়তো একটাই জিনিস। আমার জীবনে ২২ গজ আবার ফিরিয়ে দাও...

অঙ্কিত চৌহান
অঙ্কিত চৌহান-
স্ত্রী- নেহা সামব্রি
বিয়ের তারিখ- ২ জুন, ২০১৩

ম্যাচ ছেড়েছেন, জেল খেটেছেন, বদনাম কুড়িয়েছেন। আবার বিয়েও করেছেন। এহেন অঙ্কিত নতুন ইনিংস শুরু করার পর আর কী চাইতে পারেন? হয়তো একটাই জিনিস। আমার জীবনে ২২ গজ আবার ফিরিয়ে দাও...

11/11

উমেশ যাদবউমেশ যাদব-স্ত্রী-তানিয়াবিয়ের তারিখ- ২৯ মে, ২০১৩খুব কিপটে বোলার। উইকেটও তোলেন পটাপট। তবু উমেশের জমছে না। এখন জাতীয় দলে সুযোগ পান ঠিকই, কিন্তু কে বলতে পারে আজকালকার এই প্রতিযোগিতার বাজারে কবে তাঁর উইকেট ছিটকে যায়? তাই সদ্য বিয়ে করা উমেশ যাদব লেডি লাকের অপেক্ষায়...

উমেশ যাদব
উমেশ যাদব-
স্ত্রী-তানিয়া
বিয়ের তারিখ- ২৯ মে, ২০১৩

খুব কিপটে বোলার। উইকেটও তোলেন পটাপট। তবু উমেশের জমছে না। এখন জাতীয় দলে সুযোগ পান ঠিকই, কিন্তু কে বলতে পারে আজকালকার এই প্রতিযোগিতার বাজারে কবে তাঁর উইকেট ছিটকে যায়? তাই সদ্য বিয়ে করা উমেশ যাদব লেডি লাকের অপেক্ষায়...