Wasim Akram, Haris Rauf : 'শুনলাম তুমি মথ খেয়েছ, স্বাদ কেমন ছিল?' আক্রমের সটান প্রশ্ন হ্যারিসকে!

ম্যাচের পর কিংবদন্তি পাক পেসার ও প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram) স্টুডিওতে সাক্ষাৎকার নেন হ্যারিসের। আর সেখানেই আক্রম জানান যে, হ্যারিস খেলার সময়ে মথ খেয়ে ফেলেছিলেন!  

Updated By: Sep 30, 2022, 06:50 PM IST
 Wasim Akram, Haris Rauf : 'শুনলাম তুমি মথ খেয়েছ, স্বাদ কেমন ছিল?' আক্রমের সটান প্রশ্ন হ্যারিসকে!
আক্রমের বাউন্সার হ্যারিসকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কুড়ি ওভারের বিশ্বকাপের  (ICC T20 World Cup 2022) আগে পাকিস্তান-ইংল্যান্ড নিজেদের ঝালিয়ে নিচ্ছে। সাত ম্যাচের টি-২০ সিরিজ (England tour of Pakistan, 2022) খেলতে মঈন আলিরা (Moeen Ali) এসেছেন বাবর আজমদের (Babar Azam) দেশে। ইতিমধ্যে হয়ে গিয়েছে পাঁচটি টি-২০ ম্যাচ। গত বুধবার পাকিস্তান ৬ রানে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ৩-২ এগিয়ে গিয়েছে। এই ম্যাচে পাক পেসার হ্যারিস রউফ নির্ধারিত ওভারে ৪১ রান দিয়েছে ঠিকই। কিন্তু পেয়েছেন দু'টি উইকেটও। ম্যাচের পর কিংবদন্তি পাক পেসার ও প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram) স্টুডিওতে সাক্ষাৎকার নেন হ্যারিসের। আর সেখানেই আক্রম জানান যে, হ্যারিস খেলার সময়ে মথ খেয়ে ফেলেছিলেন!

আক্রম কথার ফাঁকে হ্যারিসকে হাসতে হাসতে বলেন, 'খেলার থেকে বাইরে একটি প্রশ্ন তোমাকে করতে চাই। শুনলাম তুমি নাকি মথ খেয়েছ? কী যেন বলে ভাওরা, পরওয়ানা এবং মথ, স্বাদ কেমন ছিল?' যা শুনে হ্যারিসও হাসতে হাসতে বলেন, 'যখন আমি দৌড়াচ্ছিলাম তখন আমার মুখের ভিতর ঢুকে গিয়েছিল। গলায় আটকে যাওয়ায় আমি কাশতে শুরু করে দিই। তো বুঝতে পারিনি ভিতরে ঢুকে গিয়েছিল নাকি বাইরে বেরিয়ে গিয়েছিল! ' শুধু হাসি-ঠাট্টাই নয়, আক্রম হ্যারিসের প্রশংসাও করেন এদিন। আক্রম যোগ করেন,  'হ্যারিসের উইকেট নেওয়ার ক্ষমতায় আমি মোহিত। ও ওই চাপের মুহূর্তগুলি উপভোগ করে। ও মার খেলেও, আতঙ্কিত না হয়ে ফিরে আসে ওই একই গতিতে। আমার মনে হয় এটাই ওর সাফল্যের রহস্য। করাচিতে ও ইয়র্কার দিয়ে পাঁচ রান খরচ করেছিল। তুলে নেয় দুই উইকেট। কী অসাধারণ ম্যাচ জেতানো ওভার ছিল। আমরা সবাই হ্যারিসের জন্য গর্বিত। আমার মনে হয় টি-২০ ক্রিকেটে ও অন্যতম সেরা বোলার।'

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

পাকিস্তানের ফাস্ট বোলার হ্য়ারিস কিছুদিন আগে এক অজানা গল্প শুনিয়েছিলেন এক ক্রিকেট পোডকাস্টে। হ্যারিস জানান যে, তিনি দ্রুত পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক অভিষেক করতে চলেছেন, সেই ভবিষ্যদ্বাণী করেছিলেন ভারতের হার্দিক পাণ্ডিয়া।২০২০ সালে হ্যারিস 'মেন ইন গ্রিন'-এর হয়ে সাদা বলের ক্রিকেটে আন্তর্জাতিক আঙিনায় পা রেখেছিলেন হ্যারিস। কিন্তু হার্দিক ২০১৮-১৯ মরশুমেই বলে দিয়েছিলেন যে, হ্যারিস দ্রুত খেলতে চলেছেন পাকিস্তানের হয়ে। এই প্রসঙ্গে হ্যারিস বলেন, "২০১৮-১৯ মরশুমের কথা। ভারতীয় টিম ম্যানেজার অস্ট্রেলিয়ায় কিছু নেট বোলার চেয়েছিলেন। আমার তখন মনে হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটারদের বল করার সুযোগ এসেছে আমার সামনে। আমি চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলিকে নেটে বল করেছিলাম। হার্দিক আমার সঙ্গে ছিল। ও বলেছিল যে, আমি ভাল বল করছিল। ও নিশ্চিত ছিল যে, দ্রুত আমি পাকিস্তানের হয়ে খেলতে চলেছি।"

হার্দিকের সঙ্গে কিন্তু হ্যারিসের একটা যোগ রয়েছে। গতবছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে সেমি-ফাইনালে তোলার অন্যতম কারিগর ছিলেন হ্যারিস। পাকিস্তানের দ্বিতীয় উইকেট শিকারি ছিলেন তিনি। শাহদাব খানের পরেই ছিলেন হ্যারিস। আট উইকেট পেয়েছিলেন তিনি। তাঁর গতি সকলের নজর কেড়েছিল। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। এই প্রথম বিশ্বকাপের কোনও আসরে ভারতকে হারতে হয়েছিল চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে। সেই ম্যাচে হার্দিক শিকার হন হ্যারিসের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.