শামির প্রশংসা করতে গিয়ে ধর্ম টেনে আনলেন পাকিস্তানের প্রাক্তন তারকা

দশ ওভার বোলিং করে ৬৯ রান দিয়ে পাঁচটি উইকেট নিয়েছিলেন শামি। তার পর থেকেই শামির প্রশংসা চারিদিকে।

Updated By: Jul 3, 2019, 05:48 PM IST
শামির প্রশংসা করতে গিয়ে ধর্ম টেনে আনলেন পাকিস্তানের প্রাক্তন তারকা

নিজস্ব প্রতিবেদন : প্রশংসা করতে গিয়ে ধর্মের প্রসঙ্গ টেনে আনার কী প্রয়োজন ছিল! পাকিস্তানের তারকা অলরাউন্ডার আব্দুল রজ্জাককে এমনই প্রশ্ন করেছেন নেটিজেনরা। ভারত-ইংল্যান্ড ম্যাচ বিশ্লেষণ করছিলেন রজ্জাক। পাকিস্তানের এক টিভি চ্যানেলের জন্য ভারতীয় বোলিং বিভাগের পর্যালোচনা করছিলেন তিনি। সেখানে মহম্মদ শামির কথা উঠতেই তিনি আচমকা বাংলার পেসারের ধর্ম টেনে আনলেন। যদিও শামির প্রশংসা করতে গিয়ে তাঁর ধর্মের প্রসঙ্গ টেনে আনার কোনও দরকার ছিল না। কিন্তু পাকিস্তানের প্রাক্তন তারকা সেটা করলেন ইচ্ছাকৃতভাবেই।

আরও পড়ুন-  মায়াঙ্কের ডাক এল, তবু তাঁর এল না! হতাশায় অবসর নিলেন অম্বাতি রায়াড়ু

ভুবনেশ্বর কুমার সম্পূর্ণ ফিট থাকলে মহম্মদ শামির বিশ্বকাপে নিয়মিত খেলাটা হয়তো সম্ভব হত না। ইতিমধ্যে বিশ্বকাপের ইতিহাসে দশম বোলার ও ভারতের দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। চার ম্যাচে ১৪টি উইকেট পেয়েছেন শামি। ভারতীয় ক্রিকেট সমাজের অনেকেই এখন শামি-বন্দনা করছেন। একইভাবে পাকিস্তানেও আলোচনা চলছে শামির পারফরম্যান্স নিয়ে। পাকিস্তানের একাধিক প্রাক্তন তারকা শামির পারফরম্যান্সে মুগ্ধ। কিন্তু এসবের মাঝে হঠাত্ করেই ধর্ম টেনে এনেছেন আব্দুল রজ্জাক।

আরও পড়ুন-  ICC World Cup 2019: চলতি বিশ্বকাপে কটা সেঞ্চুরি করেছেন হিসেব নেই রোহিতের!

রজ্জাক পাকিস্তানের এক টিভি শো-তে বলেছেন, মুসলিম বলেই নাকি শামি এমন পারফরম্যান্স করছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিততে পারেনি ভারত। কিন্তু শামি বল হাতে দারুণ পারফর্ম করেছিলেন। দশ ওভার বোলিং করে ৬৯ রান দিয়ে পাঁচটি উইকেট নিয়েছিলেন শামি। তার পর থেকেই শামির প্রশংসা চারিদিকে। রজ্জাক এদিন বললেন, ''শামি খুব ভাল পারফর্ম করছে। এটা আমাদের জন্যও ভাল খবর। ও একজন মুসলিম। তাই জন্যই ও ইংল্যান্ডের বিরুদ্ধে মন দিয়ে খেলেছে ও ভাল পারফর্ম করতে পেরেছে।'' 

.