মায়াঙ্কের ডাক এল, তবু তাঁর এল না! হতাশায় অবসর নিলেন অম্বাতি রায়াড়ু

অন্ধ্রপ্রদেশের ডান-হাতি ব্যাটসম্যান বোধ হয় নিজেও বুঝে গিয়েছিলেন, তাঁকে আর খেলানো হবে না।

Updated By: Jul 3, 2019, 02:49 PM IST
মায়াঙ্কের ডাক এল, তবু তাঁর এল না! হতাশায় অবসর নিলেন অম্বাতি রায়াড়ু

নিজস্ব প্রতিবেদন : এ কেমন বিচার! বিজয় শঙ্কর চোট পেলেন। তাঁর বদলে দলে ডেকে নেওয়া হল একটিও ম্যাচ না খেলা মায়াঙ্ক আগরওয়ালকে। কানাঘুঁষোয় শোনা গেল, বিরাট কোহলি, রবি শাস্ত্রী নাকি বিজয় শঙ্করের বদলি হিসাবে মায়াঙ্ককে দলে চেয়েছেন! তিনি বিশ্বকাপের রিজার্ভ দলে ছিলেন। কিন্তু ডাক এল না। রাগ, দুঃখ, হতাশা আসাটা স্বাভাবিক। অম্বাতি রায়াড়ু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন।

আরও পড়ুন-  শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ, মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট

৩৩ বছর বয়সী অম্বাতি মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে দলকে ভরসা দিতে পারতেন। এর আগে বিশ্বকাপের দলে তাঁর জায়গায় সুযোগ পেয়েছিলেন বিজয় শঙ্কর। নির্বাচক কমিটি প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, ''বিজয় শঙ্কর থ্রি ডাইমেনশন ক্রিকেটার। ব্যাট, বল, ফিল্ডিং-তিন পজিশন-এ ও কার্যকরী ভূমিকা নিতে পারে।'' এর পর প্রসাদের থ্রি-ডি তত্ত্ব নিয়ে ব্যঙ্গও করেছিলেন রায়াডু। শেষমেশ চাপে পড়ে বিশ্বকাপের দলের রিজার্ভ হিসাবে নেওয়া হয়েছিল রায়াড়ুকে। কিন্তু অন্ধ্রপ্রদেশের ডান-হাতি ব্যাটসম্যান বোধ হয় নিজেও বুঝে গিয়েছিলেন, তাঁকে আর খেলানো হবে না।

শিখর ধাওয়ান আঙুলে চোট পাওয়ার পর ঋষভ পন্থকে বদলি হিসাবে ডাকা হয়। এর পর বিজয় শঙ্করের বদলে দলের সঙ্গে যোগ দেবেন মায়াঙ্ক। তবুও দেশের হয়ে ৫০টি একদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা রায়াড়ুকে দলে ডাকা হয়নি। যার জন্য তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বলে মনে করছেন ভারচতীয় ক্রিকেটমহল। দেশের জার্সিতে ৫৫টি ম্যাচে ১৬৯৪ রান করেছেন রায়াড়ু। রয়েছে তিনটি সেঞ্চুরি। চলতি বছরের মার্চ মাসে শেষবার জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্দে খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএলে খেলবেন রায়াড়ু।

.