Lionel Messi | AIFF: পয়সা খরচে অনীহা, মেসিদের ম্যাচ ফিরিয়ে দিল ভারত

প্রাথমিকভাবে, আর্জেন্টিনা দক্ষিণ এশিয়ায় দুটি প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা করেছিল। ভারত ও বাংলাদেশকে সম্ভাব্য আয়োজক দেশ হিসেবে ভাবা হয়েছিল। আর্জেন্টিনা এফএ-এর আন্তর্জাতিক সম্পর্কের প্রধান পাবলো জোয়াকিন ডিয়াজ, এআইএফএফ-এর সঙ্গে আলোচনায় মেসির দেশের প্রতিনিধিত্ব করেন।

Updated By: Jun 20, 2023, 05:47 PM IST
Lionel Messi | AIFF: পয়সা খরচে অনীহা, মেসিদের ম্যাচ ফিরিয়ে দিল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের ফুটবল ল্যান্ডস্কেপে ফের এক হতাশার চিত্র। ভারতের ফুটবলপ্রেমি জনতার এবার হাতছাড়া হল লিওনেল মেসিকে দেখার সুযোগ। সাম্প্রতিক আন্তর্জাতিক উইন্ডোতে একটি প্রীতি ম্যাচের জন্য লিওনেল মেসির আর্জেন্টিনাকে ভারতে স্বাগত জানানোর সুযোগ নষ্ট হয়েছে। এই সিদ্ধান্তের পিছনে প্রধান কারণ হিসেবে উঠে এসেছে টাকার সমস্যা। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদেরকে দেশে স্বাগত জানাতে আয়োজকদেরকে খরচ করতে হত বহু টাকা।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) কাছে একটি প্রীতি ম্যাচের আবেদন করে। যাইহোক, AIFF-এর মহাসচিব শাজি প্রভাকরণ জানান যে একটি শক্তিশালী অংশীদারের সমর্থন ছাড়া এই ধরনের একটি ইভেন্টের জন্য প্রয়োজনীয় টাকার ব্যবস্থা করা সম্ভব নয়।

আরও পড়ুন: Babar Azam: টালমাটাল বাবর আজমের পাক বোর্ড! সরে দাঁড়ালেন নাজম শেঠি, কিন্তু কেন?

আর্জেন্টিনা এফএ-এর আন্তর্জাতিক সম্পর্কের প্রধান পাবলো জোয়াকিন ডিয়াজ, এআইএফএফ-এর সঙ্গে আলোচনায় মেসির দেশের প্রতিনিধিত্ব করেন। বিশ্বকাপ জয়ের পর থেকে, আর্জেন্টিনা সারাবিশ্বে সবথেকে বেশি আলচিত ফুটবল দলগুলির মধ্যে একটি হয়ে উঠেছে যাদের সঙ্গে সবাই খেলতে চাইছে। মেসির দল প্রায় চার থেকে পাঁচ মিলিয়ন ডলার পারিশ্রমিক নীচে এর জন্য।

প্রাথমিকভাবে, আর্জেন্টিনা দক্ষিণ এশিয়ায় দুটি প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনা করেছিল। ভারত ও বাংলাদেশকে সম্ভাব্য আয়োজক দেশ হিসেবে ভাবা হয়েছিল। যদিও, দুই দেশই এত কম নোটিশে এই ম্যাচ আয়জনের জন্য প্রয়োজনীয় টাকা জোগাড় করতে পারেনি। এর ফলে বিশ্ব চ্যাম্পিয়নরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেজিং-এ এবং জাকার্তায় ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচ খেলে।

আরও পড়ুন: Ravichandran Ashwin: 'বাবা অসুস্থ হয়ে পড়েছিলেন!' ফের 'কলিগদের' বিরুদ্ধে বোমা ফাটালেন ব্রাত্য অশ্বিন

এটা মনে করা হচ্ছে যে আর্জেন্টিনা এই আন্তর্জাতিক উইন্ডোতে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধুত্ব খেলার সুযোগ প্রত্যাখ্যান করেছিল। বিশ্বজুড়ে তাদের এই মুহূর্তে যে চাহিদা তার উপর ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছে। আর্জেন্টিনার এই মুহূর্তে বিশ্ব র‍্যাঙ্কিং ১ এবং ভারতের ১০১।

সুযোগ হাতছাড়া হওয়া সত্ত্বেও, এআইএফএফ এবং আর্জেন্টিনা এফএ-র মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে। প্রভাকরণ আর্জেন্টিনা এফএ-র সঙ্গে একটি যৌথ উদ্যোগে আগ্রহ প্রকাশ করেছে।

এই বছরের শুরুতে, ভারতে আর্জেন্টিনার রাষ্ট্রদূত, হুগো জাভিয়ের গোবি, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে বিশ্বকাপের সময় আর্জেন্টিনার প্রতি কেরালার সমর্থনের জন্য প্রশংসা করে জাতীয় দলের জার্সি উপহার দিয়েছিলেন।

যদিও ভারতের সিদ্ধান্ত ফুটবল অনুরাগীদের হতাশ করেছে। পাশাপাশি হাই-প্রোফাইল আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ক্ষেত্রে AIFF-এর আর্থিক সমস্যার বাস্তব চিত্র এবং চ্যালেঞ্জগুলিকে তুলে ধরেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.