India vs New Zealand: মুম্বইয়ে অনুশীলনে মগ্ন টিম রাহানে, চলছে টেস্ট প্রস্তুতি

অজিঙ্কা রাহানে দলকে নেতৃত্ব দিচ্ছেন কানপুরে।

Updated By: Nov 16, 2021, 06:11 PM IST
 India vs New Zealand: মুম্বইয়ে অনুশীলনে মগ্ন টিম রাহানে, চলছে টেস্ট প্রস্তুতি
অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: তিনটি টোয়েন্টি-টোয়েন্টি ও জোড়া টেস্ট ম্যাচের সিরিজ খেলতে ভারতে সফরত নিউজিল্যান্ড। দুই দেশের টি-২০ সিরিজ শেষ হলেই টেস্টে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) প্রথম টেস্ট। খেলা হবে কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। 

জয়পুরে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে রোহিত শর্মা অ্যান্ড কোং প্র্যাকটিস যেমন প্র্যাকটিস সারছে, তেমনই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের বান্দ্রা কুর্লা কমপ্লেক্স ফেসিলিটিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন অজিঙ্কা রাহানেরা (Ajinkya Rahane)। রাহানে, চেতেশ্বর পূজারারা স্থানীয় বোলারদের নিয়ে নেটে দীর্ঘক্ষণ ব্য়াটিং করেছেন। পূজারা তাঁর শটের বৈচিত্র্য পরখ করে নিয়েছেন। দলের সিনিয়র পেসার ইশান্ত শর্মা ও দীর্ঘদিন পরে টেস্ট দলে ফেরা অফস্পিনার জয়ন্ত যাদবরা টানা স্পেল করেছেন। বোলিং করেছেন স্পিডস্টার উমেশ যাদবও। উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা ও কেএস ভারত নিয়মিত ড্রিল করেছেন। তামিলনাড়ুর অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর চোট সারিয়ে ক্যাম্পে ফিরে ড্রিল করেছেন। দলে প্রত্যাবর্তন করা শুভমান গিলকেও ব্যাট হাতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: India vs New Zealand: এক সঙ্গে পথচলা শুরু করলেন কোচ Dravid ও ক্য়াপ্টেন Rohit

বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে রাহানে দলকে নেতৃত্ব দিচ্ছেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা। টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে যাচ্ছেন ঋষভ পন্থও। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে (A Rahane (C), চেতেশ্বর পূজারা (C Pujara (VC), কেএল রাহুল (KL Rahul), ময়াঙ্ক আগরওয়াল (M Agarwal), শুভমান গিল (S Gill), শ্রেয়স আইয়ার (S Iyer), ঋদ্ধিমান সাহা (W Saha (WK), কেএস ভারত (KS Bharat (WK), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), অক্ষর প্যাটেল (A Patel), জয়ন্ত যাদব (J Yadav), ইশান্ত শর্মা (I Sharma), উমেশ যাদব (U Yadav), মহম্মদ সিরাজ (Md Siraj) ও পি কৃষ্ণা (P Krishna)।

.