Deepti Sharma: দেশের মেয়ের জন্য সোশ্যালে দুই ইংরেজের যুদ্ধ! নেটাগরিকরা করলেন চুটিয়ে উপভোগ

দীপ্তির মানকাডিং নিয়ে বিতর্কের পর এমসিসি বিবৃতি দিয়ে জানিয়েছে,  'এমসিসি চলতি বছর ক্রিকেটীয় আইনে যে সংশোধন এনেছে, সেখানে নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়ানো ব্যাটারের রান-আউটকে স্বীকৃতি দেওয়া হয়েছে। আইনের ৪১ ধারায় আনফেয়ার প্লে-কে ৩৮ ধারায় রান আউট করা হয়েছে।'

Updated By: Sep 25, 2022, 10:55 PM IST
Deepti Sharma: দেশের মেয়ের জন্য সোশ্যালে দুই ইংরেজের যুদ্ধ! নেটাগরিকরা করলেন চুটিয়ে উপভোগ
দীপ্তির জন্য লড়াই

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার স্পিনার দীপ্তি শর্মা (Deepti Sharma) মানকাডিং করে রান-আউট করেছেন ইংল্যান্ডের চার্লি ডিনকে (Charlie Dean)। এরপর থেকেই  বাইশ গজে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে মানকাডিং। সদ্যসংশোধিত আইসিসি-র (ICC) নিয়মে মানকাডিং বৈধ বলে স্বীকৃত হয়েছে। এরপরেও ইংল্যান্ডের বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা মানকাডিং নিয়ে বিরূপ প্রতিক্রিয়াই দিয়েছেন। এবার দীপ্তির জন্য সোশ্যাল মিডিয়ায় ধুন্ধুমার লেগে গেল দুই ইংরেজ ক্রিকেটারের মধ্যে। তাঁরা অ্যালেক্স হেলস (Alex Hales) ও স্যাম বিলিংস (Sam Billings)। মানকাডিং আউট হয়ে হেলস কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন, সেই ভিডিয়ো ট্যুইট করে বিলিংস লিখেছিলেন, 'যে ক্রিকেট খেলেছে, সে কখনই এটা মেনে নিতে পারবে না। এটা শুধুই ক্রিকেট নয়...' বিলিংসের ট্যুইট ধরে হেলস লিখেছেন, 'নন স্ট্রাইকারের জন্য বল ছাড়া না পর্যন্ত ক্রিজে থাকাটা কঠিন নয়।' হেলসের এই ট্যুইটের জন্য ভারতীয় ক্রীড়া অনুরাগীরা তাঁর ভূয়সী প্রশংসা করেছেন।

আরও পড়ুন: Deepti Sharma, MCC: বিতর্কের অবসান, দীপ্তিকে ক্লিনচিট! নন স্ট্রাইকার্সদের কড়া বার্তা এমসিসি-র

দীপ্তির মানকাডিং নিয়ে বিতর্কের পর এমসিসি বিবৃতি দিয়ে জানিয়েছে,  'এমসিসি চলতি বছর ক্রিকেটীয় আইনে যে সংশোধন এনেছে, সেখানে নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়ানো ব্যাটারের রান-আউটকে স্বীকৃতি দেওয়া হয়েছে। আইনের ৪১ ধারায় আনফেয়ার প্লে-কে ৩৮ ধারায় রান আউট করা হয়েছে। এই পরিবর্তন আনুষ্ঠানিক ভাবে আগামী ১ অক্টোবর বলবৎ হবে। ব্যাটারদেরই দায়িত্ব, তারা যেন ক্রিজের মধ্যে থাকে। বোলার বল রিলিজ করার আগে, তারা যেন নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়িয়ে ক্রিজ ছেড়ে বেরিয়ে না আসে। পরিস্কার এই আইন। আম্পায়ারদের সহজেই সকল রকমের খেলায় বিষয়টি বুঝে নেওয়া দরকার এই মুহূর্তে। ক্রিকেটের স্পিরিটে কোনও পার্থক্য নেই কোথাও। এমসিসি প্রশংসা করছে তাদের, যারা বিশ্বের ভিন্ন প্রান্তে এই নিয়ম প্রয়োগ করেছে। সম্মানের সঙ্গে বিতর্ক স্বাস্থ্যকর। তা চলতে থাকবে। ভিন্ন দৃষ্টিভঙ্গিতেই এটা দেখা হবে, কেউ বলবে বোলার খেলার স্পিরিট মানছে না। কেউ আবার বলবে ব্যাটার নন-স্ট্রাইকারে থাকার জন্য আগে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার অন্যায্য সুবিধা নিচ্ছে। এমসিসি নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়ানো ব্যাটারদের এটাই বলবে, তারা বোলারের হাত থেকে বল বেরিয়ে না আসা পর্যন্ত যেন ক্রিজ ছেড়ে বেরিয়ে না আসে। যেরকম আউট গতকাল হয়েছে। সেটা হতে পারে না। গতকাল অপ্রত্যাশিত ভাবে ম্যাচের শেষ হয়েছে। যদিও যথাযথ ভাবে তা দেখা হয়েছে। এই নিয়ে বেশি কিছু ভাবা হবে না।' এমসিসিও জানিয়ে দিল যে, দীপ্তি ঠিক। বাকিরা ভুল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.