BCCI: বিশ্বকাপের মাঝেই চলে এল বিরাট খবর, বেছে নেওয়া হল ভারতের নতুন হেড কোচকে

Amol Muzumdar as the new head coach of the Indian women's cricket team: অমোল মজুমদারকে বিসিসিআই বেছে নিল সিনিয়র মহিলা দলের কোচ হিসেবে। বিশ্বকাপের মাঝেই চলে এল বড় খবর।  

Updated By: Oct 25, 2023, 09:29 PM IST
BCCI: বিশ্বকাপের মাঝেই চলে এল বিরাট খবর, বেছে নেওয়া হল ভারতের নতুন হেড কোচকে
অমোল মজুমদার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ। তাঁদেরকে নিয়েই ছিল নক্ষত্রখচিত ভারতীয় দল। এহেন দলে কারোর সুযোগ পাওয়া ছিল অত্যন্ত কঠিন ব্য়াপার। ভাবতে অবাক লাগে যে, ঘরোয়া ক্রিকেটের মহারথী অমোল মজুমদার (Amol Muzumdar) ১৭১ ম্য়াচে ১১ হাজার ১৬৭ রান করেও কখনও জাতীয় দলে খেলার সুযোগ পাননি। তবে এহেন অমোলকে এবার ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) বিরাট সম্মান দিল। বুধবার বিসিসিআই অমোলকেই জাতীয় সিনিয়র মহিলা দলের হেড কোচ হিসেবে নিযুক্ত করল! হরমনপ্রীত কউর ও স্মৃতি মন্ধানাদের কোচিং করাবেন অমোল। এদিন বিসিসিআই মেইল মারফত জানিয়েছে যে, সুলক্ষ্মণা নায়েক, অশোক মালহোত্রা ও যতীন পরাঞ্জপের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি সর্বসম্মতভাবে অমোলের নামই সুপারিশ করেছেন কোচ হওয়ার জন্য়।

আরও পড়ুন: Glenn Maxwell | World Cup 2023: দিল্লিতে ঐতিহাসিক মসনদ দখল, সর্বগ্রাসী গ্লেন যা করলেন তা অতীতে কেউ করেননি

অমোল দায়িত্ব পেয়ে বলেছেন, 'ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হতে পেরে আমি অত্যন্ত সম্মানিত ও গর্বিত। আমি ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি এবং বিসিসিআই-কে ধন্যবাদ জানাই আমার উপর আস্থা রাখার জন্য এবং টিম ইন্ডিয়ার রোডম্যাপ নিয়ে আমার ভিশনের উপর বিশ্বাস করার জন্য। এটা নিঃসন্দেহে বিশাল দায়িত্ব। দলের প্রতিভাবান খেলোয়াড়দের সঙ্গে একাত্ম হয়ে কাজ করার জন্য় মুখিয়ে আছি। খেলোয়াড়দের উৎকর্ষ বৃদ্ধির জন্য, তাদের সঠিক প্রস্তুতি এবং নির্দেশনা দিতে চাই। পরের দু'বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ এই সময়ের মধ্যে দুটি বিশ্বকাপ রয়েছে। কোচিং এবং সাপোর্ট স্টাফদের সাথে একসঙ্গে আমাদের প্রতিটি বক্সে টিক দিতে হবে। নিজেদের শ্রেষ্ঠ প্রমাণ করার সব সুযোগ রাখতে হবে।'
 
এবার কোচ হিসেবে অমোলের বায়োডেটায় চোখ রাখা যাক। অমোল রাজস্থান রয়্য়ালসের ব্য়াটিং কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন। এমনকী দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের অন্তর্বর্তী কোচ হিসেবেও দায়িত্ব সামলেছেন। মুম্বই দলের কোচিংও করিয়েছেন অমোল। এমনকী অমোলকে নেদারল্যান্ডসের দলের পরামর্শদাতা হিসেবেও পাওয়া গিয়েছে। অমোল ভারতের অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্বও সামলেছেন।

আরও পড়ুন: WATCH: পাক বিমান মাটিতে নামিয়ে আফগানরা শাহরুখ-দীপিকার শরণে! দেখুন রশিদদের কাণ্ডকারখানা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

.