Aryna Sabalenka: নিজের কাছেই রাখলেন ট্রফি, পরপর দু'বার অস্ট্রেলিয়ান ওপেন সাবালেঙ্কার

Aryna Sabalenka Sabalenka beats Zheng to retain US Open:  নিজের কাছেই ট্রফি রাখলেন এরিনা সাবালেঙ্কা। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে তিনি হারিয়ে দিলেন কিনওয়েন ঝেংকে।

Updated By: Jan 27, 2024, 04:28 PM IST
 Aryna Sabalenka: নিজের কাছেই রাখলেন ট্রফি, পরপর দু'বার অস্ট্রেলিয়ান ওপেন সাবালেঙ্কার
এরিনা সাবালেঙ্কার মুখেই থাকল হাসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এরিনা সাবালেঙ্কা (Aryna Sabalenka) অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open 2024) নিতে দিলেন না চিনের কিনওয়েন ঝেংকে (Qinwen Zheng)। শনিবার অর্থাৎ আজ, বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টের মহিলাদের ফাইনালে, বিশ্বের দু'নম্বর মুখোমুখি হয়েছিলেন বিশ্বের ১৫ নম্বরের। রড লেভার এরিনায় বেলারুশের ঝড়ে উড়ে গেল চিন।

মাত্র ১ ঘণ্টা ১৬ মিনিটের লড়াইয়ে সাবালেঙ্কা মাটি ধরিয়ে দিলেন কিনওয়েনকে। সাবালেঙ্কার পক্ষে ফল ৬-৩, ৬-২। এই নিয়ে পরপর দু'বার অস্ট্রেলিয়ান ওপেন চ্য়াম্পিয়ন সাবালেঙ্কা। গতবছরও সাবালেঙ্কা জিতেছিলেন ঐতিহ্য়বাহী এই টুর্নামেন্ট। ফাইনালে হারিয়ে ছিলেন এলিনা রিবাকিনাকে। ২০১৭ সালে টেনিসের কিংবদন্তি সেরেনা উইলিয়ামস টানা দু'বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। সেরেনার পর দ্বিতীয় নারী হিসেবে সেই রেকর্ড করলেন সাবালেঙ্কা। 

আরও পড়ুন: Who Is Tanmay Agarwal: ২৫২ বছরে প্রথমবার! চৌত্রিশ ৪ ছাব্বিশ ৬-য়ে মাথা ঘোরানো রেকর্ড, কে এই ভারতীয়?

এদিন মাত্র ৭৬ মিনিটেই ফাইনালের মেগা শো শেষ করে দেন সাবালেঙ্কা। দ্রুত খেলা শেষ করে ট্রফি জিতে কোর্ট ছাড়ার লক্ষ্যেই যেন নেমেছিলেন সুন্দরী। খেলা শুরুর দু' মিনিট পরেই প্রথম গেম জিতে নেন সাবালেঙ্কা। এর খানিক পরেই ঝেংয়ের সার্ভ ব্রেক করে এগিয়ে যান ২–০ ব্য়বধানে। নিজের সার্ভ থেকে অনায়াসে স্কোরলাইন ৩–০ করে ফেলেন। ঝেং কার্যত অসহায় আত্মসমর্পণ করেন।  

ঝেং যদিও পরের গেমে কামব্য়াক করেন। অনায়াসে জিতে স্কোরলাইন করে ফেলেন ৩–১। তবে সাবালেঙ্কা নিজের সার্ভে স্কোরলাইন ৪–১ করে ফেলেন। ঘড়ি বলছে খেলার বয়স তখন সবে ১৬ মিনিট। সাবালেঙ্কাকে দেখে যখন মনে হচ্ছিল যে, প্রথম সেট তিনি জিতে নিতে চলেছেন, ঠিক তখনই ফের সাবালেঙ্কাকে কামড় দেন চিনা প্রতিদ্বন্দ্বী। সার্ভ ব্রেক করে সাত নম্বর গেম পকেটে পুরে ফেলেন। পরের গেমটিও তিনি জিতে স্কোরলাইন ৫–৩ করেন। কিন্তু প্রথম সেটটি ৯ ৩৩ মিনিটেই ৬–৩ গেমে জিতে নেন প্রথম সেট।

প্রথম সেটের মেজাজেই দ্বিতীয় সেট শুরু করেন সাবালেঙ্কা। সেই ঝেংয়ের সার্ভ ব্রেক করে জিতে নেন প্রথম গেম। এরপর নিজের সার্ভেই হয়ে যায় ২–০। এই এরপর ঝেং ঘুরে দাঁড়ান তৃতীয় গেমেই। তবে খুব বেশি কিছু আর করতে পারেনি চিনের তারকা। সাবালেঙ্কা আট গেমের মধ্য়ে সেট শেষ করে জিতে নেন ৬–২ গেমে। সেটের অন্তিম লগ্নে চারবার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সেভ করে, সাবালেঙ্কাকে ম্যাচ পয়েন্টটা নিতে কিছুটা দেরি করানো ছাড়া আর কিছুই করেননি ঝেং। ট্রফি হাতে সাবালেঙ্কার আদুরে ছবিও ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।

আরও পড়ুন: Novak Djokovic: টেনিসের সাম্প্রতিক ইতিহাসে বিরাট অঘটন, অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন জকোভিচ!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.