ধোনির পাতা ফাঁদে পা দিয়েই আউট শাকিব আল হাসান

ধোনির পরামর্শেই ফিল্ডার বদল রোহিতের। পরের বলেই কামাল।   

Updated By: Sep 21, 2018, 08:20 PM IST
ধোনির পাতা ফাঁদে পা দিয়েই আউট শাকিব আল হাসান

নিজস্ব প্রতিবেদন: কেন এমএস ধোনি ভারতের অন্যতম সেরা অধিনায়ক, তা আরও একবার দেখা গেল বাইশ গজে। এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ধোনির একটা চালেই কাত হলেন সাকিব আল হাসান। 

শুক্রবার দুবাইয়ের স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। তাঁর সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণ করে দেন বোলাররা। শুরুতেই আউট হন লিটন দাস। তিন নম্বরে ব্যাট করতে নামেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব ও মুশফিকুর দলের দলের হাল ধরেছিলেন। ধীরেসুস্থে স্কোরটা টেনে নিয়ে যাচ্ছিলেন। প্রায় একবছর পর ভারতীয় দলে ফিরেছেন রবীন্দ্র জাডেজার। প্রথম ওভারেই তাঁকে বাউন্ডারি দিয়ে স্বাগত জানান সাকিব। পরের ডেলিভারিও ডিপ স্কোয়ার লেগ দিয়ে বাউন্ডারি। সাকিবের মতগতি ঠাওর করে স্কোয়ার লেগে শিখর ধবনকে রাখতে অধিনায়ক রোহিত শর্মাকে পরামর্শ দেন ধোনি। তার পরের বলেই ফের সুইপ করে সাকিব আল হাসান। আর ঠিক সেই জায়গাতেই তাঁকে তালুবন্দি করেন শিখর ধবন। এক ইঞ্চিও নড়তে হয়নি তাঁকে। 

অধিনায়ক কোহলির অনুপস্থিতিতে দলের 'অভিভাবক' হিসেবে বিভিন্ন সময়ে রোহিতকে পরামর্শ দিচ্ছেন ধোনি। হংকং ম্যাচে কঠিন পরিস্থিতিতে দল পরিচালনা করতেও দেখা গিয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। 

শুধু মগজাস্ত্রেই নয়, এদিন উইকেটে পিছনে তড়িত্গতির ধোনিকেও দেখা গিয়েছে। মুশফিকুর রহিম এক চুল নড়তেই মাইক্রো সেকেন্ডের মধ্যে স্টাম্প নড়িয়ে দেন মাহি। যদিও অল্পের জন্য বেঁচে যান মুশফিকুর। যদিও বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকুর। তাঁর তৃতীয় শিকার জাডেজা।

একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। ভুবনেশ্বর কুমারের হাত ধরেই বাংলাদেশের ভরাডুবির শুরু। ভুবির বাউন্সার সামলাতে না পেলে ক্যাচ দিয়ে আসেন লিটন দাস। আর এক ওপেনার নাজমুল হোসেন শান্তও আউট হন ৭ রানে। ১০ ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ৪ উইকেট তুলে বাংলাদেশের ব্যাটিংয়ে বিপর্যয় নামালেন রবীন্দ্র জাডেজা। হার্দিক পান্ডিয়া গত ম্যাচে কোমরের চোটে মাঠ ছাড়েন। তাঁর জায়গায় ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছেন রবীন্দ্র জাডেজা। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের কদর রাখলেন রবীন্দ্র জাডেজা।

আরও পড়ুন- দীর্ঘদিন পর সুযোগ পেয়ে বাংলাদেশের কোমর ভাঙলেন 'বাতিল' জাডেজা

.