India VS Pakistan, Asia Cup 2023: আরও ব্যাকফুটে পাকিস্তান! এশিয়া কাপ ইস্যুতে ভারতের পাশে কোন দুই দেশ?

এশিয়া কাপ আয়োজন নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে ঠান্ডা লড়াই জারি রয়েছে। বিসিসিআই-এর কাছে হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়ে রেখেছে পাকিস্তান। যদিও সেই আবেদন উড়িয়ে দেওয়া হয়েছে। হাইব্রিড মডেল অনুসারে, এশিয়া কাপ হবে পাকিস্তানেই।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 8, 2023, 05:11 PM IST
India VS Pakistan, Asia Cup 2023: আরও ব্যাকফুটে পাকিস্তান! এশিয়া কাপ ইস্যুতে ভারতের পাশে কোন দুই দেশ?
এবারের এশিয়া কাপের ভেন্যু কোথায়? আলোচনা তুঙ্গে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপ (Asia Cup 2023) আয়োজনের ইস্যুতে ভারতের (India) পাশে দাঁড়াল বাংলাদেশ (Bangladesh) এবং শ্রীলঙ্কা (Sri Lanka)। ভারতের মতো এই দুই দেশও পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে চাইছে না। উল্টে বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট আয়োজন করার আগ্রহ দেখাচ্ছে শ্রীলঙ্কা (Sri Lanka Cricket Board) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। এশিয়া‌ কাপে পাকিস্তানে ভারতীয় দলকে না পাঠানোর সিদ্ধান্তে অনড় বিসিসিআই (BCCI)। গতবছর টি-২০ বিশ্বকাপের সময় জানিয়ে দেন বোর্ড সচিব জয় শাহ (Jay Shah)। এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) থেকে নানান চাপ এলেও সিদ্ধান্ত বদলায়নি। সমস্যার সমাধান করতে বিকল্প প্রস্তাব দেয় পিসিবি। ভারতের ম্যাচ নিরপেক্ষ কোনও ভেন্যুতে রাখার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও রাজি হয়নি ভারতীয় বোর্ড। পাকিস্তান থেকে সরিয়ে এশিয়া কাপ অন্যত্র নিয়ে যেতে চাইছে ভারতীয় বোর্ড। এই সুযোগ কাজে লাগিয়ে টুর্নামেন্ট নিজেদের দেশে করতে চাইছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। 

এশিয়া কাপ আয়োজন নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে ঠান্ডা লড়াই জারি রয়েছে। বিসিসিআই-এর কাছে হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়ে রেখেছে পাকিস্তান। যদিও সেই আবেদন উড়িয়ে দেওয়া হয়েছে। হাইব্রিড মডেল অনুসারে, এশিয়া কাপ হবে পাকিস্তানেই। শুধুমাত্র ভারতের ম্যাচগুলি খেলা হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু বিসিসিআই এতে রাজি নয়। গোটা এশিয়া কাপটাই নিরপেক্ষ ভেনুতে আয়োজন করার দাবি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই-এর সেই দাবি পিসিবি চেয়ারম্যান নজম শেঠি উড়িয়ে দিয়েছেন। এমনকি পাক বোর্ডের শীর্ষ কর্তা ইঙ্গিত দিয়েছেন যে এশিয়া কাপ পাকিস্তানে আয়োজিত না হলে পাকিস্তান টুর্নামেন্টে অংশগ্রহণ করবে না। যদিও পাক কর্তাদের সেই হুমকি ধোপে টেকেনি। 

আরও পড়ুন: Shubman Gill As Indian Spider Man: বাইশ গজ মাতানোর পর এবার বিনোদন জগত! কোন ভূমিকায় ধরা দেবেন শুভমন?

আরও পড়ুন: Wriddhiman Saha, IPL 2023: কেন উল্টো ট্রাউজার্স পরে মাঠে নেমেছিলেন? জবাব দিলেন ঋদ্ধি

এদিকে গত বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়।‌ কিন্তু আর্থিক সঙ্কট এবং রাজনৈতিক অস্থিরতার কারণে সেটা সম্ভব হয়নি। টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহিতে‌। এবারও সেখানেই এশিয়া কাপ আয়োজন করার প্রস্তাব আসতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের থেকে। বিসিসিআইকে পাল্টা চাপ দিচ্ছে পিসিবি। বোর্ডের চেয়ারম্যান নজম শেঠি জানিয়ে দেন, ভারতীয় দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে একদিনের বিশ্বকাপে পাকিস্তান দল পাঠাবে না। আবার শোনা যাচ্ছে, ভারতের সামনে শর্ত রাখতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে দল পাঠাবে ভারত। ভারতীয় বোর্ডের থেকে এমন লিখিত আশ্বাস পেলে তবেই ভারতের মাটিতে বিশ্বকাপে অংশগ্রহণ করবে পাকিস্তান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.