AFC Asian Cup Qualifiers: এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল সুনীলের ভারত

যুবভারতী ক্রীড়াঙ্গনে ক্লোজড ডোর ম্যাচে এটিকে মোহনবাগান ২-১ গোলে হারিয়ে দিল জাতীয় দলকে। সবুজ-মেরুন জার্সিতে গোল করলেন লিস্টন কোলাসো (Liston Colaco) ও কিয়ান নাসিরি (Kiyan Nassiri)। ভারতের হয়ে একমাত্র গোল অধিনায়ক সুনীলের।  

Updated By: May 11, 2022, 08:35 PM IST
 AFC Asian Cup Qualifiers: এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল সুনীলের ভারত
এটিকে মোহনবাগানের কাছে হেরে গেল ভারত

নিজস্ব প্রতিবেদন: মহারণে নামছে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) টিম ইন্ডিয়া। ইগর স্টিম্যাচের (Igor Stimac) শিষ্যরা আগামী মাসে এশিয়ান কাপ ২০২৩-এর ফাইনাল রাউন্ডের (Asian Cup 2023 Final Round Qualifiers) বাছাইপর্বের ম্যাচ খেলবে কলকাতায়। তার আগে বুধবার সুনীল ছেত্রীর টিম ইন্ডিয়া প্রস্তুতি ম্যাচ খেলল এটিকে মোহনবাগানের বিরুদ্ধে (ATK Mohun Bagan)। এদিন যুবভারতী ক্রীড়াঙ্গনে ক্লোজড ডোর ম্যাচে এটিকে মোহনবাগান ২-১ গোলে হারিয়ে দিল জাতীয় দলকে। সবুজ-মেরুন জার্সিতে গোল করলেন লিস্টন কোলাসো (Liston Colaco) ও কিয়ান নাসিরি (Kiyan Nassiri)। ভারতের হয়ে একমাত্র গোল অধিনায়ক সুনীলের।

এশিয়ান কাপ কোয়ালিফায়ার্সের আগে ভারত দু'টি প্রস্তুতি ম্যাচ এবং দু'টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেবে। যুবভারতী ক্রীড়াঙ্গেন ভারত দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ১৭ মে। সুনীলদের মুখোমুখি আই লিগ স্টারস। এরপর ভারত দোহায় উড়ে যাবে। ২৫ মে খেলবে জাম্বিয়ার সঙ্গে ও ২৮ মে খেলা জর্ডনের বিরুদ্ধে।  

ভারতের এই মুহূর্তে ফিফা র‍্যাঙ্কিং এখন ১০৬। গ্রুপ পর্বের ম্যাচে ভারতের প্রতিপক্ষ হংকং (১৪৭), আফগানিস্তান (১৫০) এবং কম্বোডিয়া (১৭১) সকলেই নীচে। তারওপর ভারত ঘরের মাঠে খেলার সুবিধা পাবে। এই মুহূর্তে ভারত কর্ণাটকের বেলারিতে প্রস্তুতি সারছে। ৯ মে কলকাতায় চলে আসবে টিম। এশিয়ান কাপে ১৩টি দল ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। এই তৃতীয় যোগ্যতা অর্জন পর্ব থেকে মোট ১১টি দল খেলবে মূল পর্বে। সেই প্রতিযোগিতা হবে চিনে। এই যোগ্যতা অর্জন পর্বে মোট ৬টি গ্রুপ। সেই গ্রুপের সেরারা যাবে পরের পর্বে। সেই সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা সেরা পাঁচ দলও মূল পর্বে খেলবে। ৮ জুন কম্বোডিয়ার বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে নামবে সুনীল ছেত্রীর ভারত। এরপর ১১ জুন দ্বিতীয় ম্যাচে আফগানিস্তান। ১৪ জুন হং কংয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলবে 'মেন ইন ব্লু' ব্রিগেড।

আরও পড়ুন: AFC Asian Cup: ২০২৩ সালের Asian Cup-এর মূলপর্বে খেলবে Indian Football Team, আশায় রয়েছেন কোচ Igor Stimac'

আরও পড়ুনMohun Bagan-Tutu Bose: মোহনবাগান সভাপতি থাকলেন টুটু বসুই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.