India vs Australia | World Cup 2023: স্পিন ঘূর্ণিতেই কেল্লাফতে, অজিরা গুটিয়ে গেল ১৯৯ রানে

Australia All Out For 199 Against India World Cup 2023: চিপকে বোলারদের দাপট। অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে গেল মাত্র ১৯৯ রানে।

Updated By: Oct 8, 2023, 06:31 PM IST
India vs Australia | World Cup 2023: স্পিন ঘূর্ণিতেই কেল্লাফতে, অজিরা গুটিয়ে গেল ১৯৯ রানে
উইকেট নেওয়ার পর রবীন্দ্র জাদেজার উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। বিশ্বকাপ অভিযানে নেমে পড়ল ভারত। রবিবাসরীয় ভরা এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) চলছে ভারত-অস্ট্রেলিয়া মহারণ (India vs Australia | World Cup 2023)। প্য়াট কামিন্স এদিন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। তাঁর টিম প্রথমে ব্য়াট করে মাত্র ১৯৯ রান তুলতে পেরেছে। সৌজন্যে রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবদরা। চিপক বরাবরই স্পিনারদের স্বর্গরাজ্য। আর সেই স্পিন মন্ত্রেই কেল্লাফতে টিম ইন্ডিয়ার। ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ছাড়া অস্ট্রেলিয়ার আর কেউই স্পিনের বিরুদ্ধে খেলতে পারলেন না। যার ফলে ক্যাঙুরুদের ২০০ রানও উঠল না স্কোরবোর্ডে!

আরও পড়ুন: Team India's Orange Training Kit: রোহিতরা ডেলিভারি বয়! সুইগির পোস্ট দেখে হেসেই চলেছে নেটপাড়া...

প্য়াট কামিন্স এদিন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নিয়েছে। ম্য়াচের তৃতীয় ওভারে এসেই অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দিয়েছেন জসপ্রীত বুমরা। ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নামা মিচেল মার্শকে  তুলে নেন বুমরা। জাতীয় দলের এক নম্বর পেসারের বাইরের দিকে যাওয়া বলে খোঁচা দেন মার্শ। প্রথম স্লিপে মোতায়েন ছিলেন বিরাট কোহলি। বাজ পাখির মতো ঝাঁপিয়ে এক হাতে অসাধারণ ক্যাচ নেন। মার্শ হাফ ডজন ডেলিভারি খেলে, খালি হাতে ফিরে যান কোনও রান না করেই। কোহলি ক্যাচ নেওয়ার পরেই চিপকে গ্যালারি ফেটে পড়ে। এদিন কোহলি এই ক্যাচ নেওয়ার সঙ্গেই করে ফেলেন বিশ্বকাপে অনন্য রেকর্ড। এর আগে অনিল কুম্বলে (১৪), কপিল দেব (১২) ও সচিন তেন্ডুলকররা (১২) ছিলেন তালিকায়। বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার দেখতে দেখতে নিয়ে ফেললেন ১৫টি ক্য়াচ। বিসিসিআই ট্যুইট করে জানিয়ে দেয় কোহলির এই কৃতিত্বের কথা।

তিনে নেমে স্টিভ স্মিথ ওয়ার্নারের হাত শক্ত করতে আসেন। তাঁরা দুয়ে মিলে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। ৮৫ বলে তাঁরা ৬৯ রান যোগ করেন স্কোরবোর্ডে। ওয়ার্নার ৫২ বলে ৪১ রান করে আউট হয়ে যান। কুলদীপ যাদবের বলে তাঁর হাতেই ক্যাচ তুলে দেন তিনি। ওয়ার্নারের পথ ধরেন স্মিথও। ৭১ বলে ৪৬ রান করে আউট হন তিনি। রবীন্দ্র জাদেজা স্মিথের উইকেট ছিটকে দেন।চারে নামেন বিশ্ববন্দিত ব্য়াটার মার্নাস লাবুশানে। ৪১ বল খেলে ২৭ রানে ফেরেন লাবুশানে। তিনিও শিকার হন জাদেজার। এরপর গ্লেন ম্য়াক্সওয়েল (১৫), অ্যালেক্স ক্য়ারে (০), ক্য়ামেরন গ্রিন (৮), প্য়াট কামিন্স (১৫), মিচেল স্টার্ক (২৮), অ্যাডাম জাম্পা (৬), জোশ হ্য়াজেলউডরা (অপরাজিত ১) আসেন, কিছুক্ষণ থাকেন, চলে যান। এদিন জাদেজা তিনটি, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা দু'টি করে উইকেট নেন। মহম্মদ সিরাজ, হার্দিক পাণ্ডিয়া ও রবিচন্দ্রন অশ্বিন নেন একটি করে উইকেট। অস্ট্রেলিয়ার গল্প শেষ হয়ে যায় ৪৯.৩ ওভারে। এখন দেখার ভারত কত তাড়াতাড়ি এই ম্য়াচের নিস্পত্তি করতে পারে।

আরও পড়ুন: WATCH | Virat Kohli: চিপকে অবিশ্বাস্য ক্যাচেই বিশ্বকাপ রেকর্ড! সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে কিং কোহলি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.