অ্যান্ডি মারেকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ, ছুঁলেন ১১টা গ্র্যান্ডস্লামের রেকর্ড

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন নোভাক জোকোভিচ। অ্যান্ডি মারেকে স্ট্রেট সেটে হারিয়ে ষষ্ঠবারের জন্য মেলবোর্ন পার্কে চ্যাম্পিয়ন হলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। এগারোটা গ্র্যান্ডস্লাম জিতে কিংবদন্তিরড লেভার আর বিয়ন বর্গকে ছুঁয়ে ফেললেন জোকোভিচ।

Updated By: Jan 31, 2016, 08:00 PM IST
অ্যান্ডি মারেকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ, ছুঁলেন ১১টা গ্র্যান্ডস্লামের রেকর্ড

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন নোভাক জোকোভিচ। অ্যান্ডি মারেকে স্ট্রেট সেটে হারিয়ে ষষ্ঠবারের জন্য মেলবোর্ন পার্কে চ্যাম্পিয়ন হলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। এগারোটা গ্র্যান্ডস্লাম জিতে কিংবদন্তিরড লেভার আর বিয়ন বর্গকে ছুঁয়ে ফেললেন জোকোভিচ।

রড লেভার এরিনায় জোকার ম্যাজিক। অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন নোভাক জোকোভিচ। অ্যান্ডি মারেকে স্ট্রেট সেটে হারিয়ে ষষ্ঠবারের জন্য মেলবোর্ন পার্কে চ্যাম্পিয়ন হলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। ছয়বারের জন্য অস্ট্রেলিয়ান ওপেন জিতে কিংবদন্তি রয় এমার্সনকে ছুঁয়ে ফেললেন সার্বিয়ান তারকা। অন্যদিকে আরও একবার স্বপ্নভঙ্গ হল অ্যান্ডি মারের। পাঁচটা অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে হারতে হল ব্রিটেনের এই টেনিস তারকাকে। যার মধ্যে চারবারই হারতে হল জোকোভিচের কাছে। শেষ কয়েকবছর ধরে টেনিস সার্কিটে কার্যত অপ্রতিরোধ্য লাগছে সার্বিয়ান তারকাকে। রবিবারও মেগা ফাইনালের শুরু থেকেই মেজাজে ছিলেন জোকার। প্রথম সেটে মারেকে কার্যত দাঁড়াতেই দেননি। দ্বিতীয় আর তৃতীয় সেটে অবশ্য জোকোভিচের সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করেন মারে। তবে জোকোর ফিটনেস আর অলরাউন্ড টেনিসের কাছে হার মানতে হয় বিশ্বের দু নম্বরকে। এগারোটা গ্র্যান্ডস্লাম জিতে কিংবদন্তিরড লেভার আর বিয়ন বর্গকে ছুঁয়ে ফেললেন জোকোভিচ।

.