Australian Open: মন্ত্রীর হস্তক্ষেপে ফের বাতিল Novak Djokovic-এর ভিসা, কোর্টে নামা অনিশ্চিত

সমস্যা বাড়ছে নোভাক জকোভিচের। 

Updated By: Jan 14, 2022, 01:44 PM IST
Australian Open: মন্ত্রীর হস্তক্ষেপে ফের বাতিল Novak Djokovic-এর  ভিসা, কোর্টে নামা অনিশ্চিত
কোর্টে নামা অনিশ্চিত। প্রবল চাপে নোভাক জকোভিচ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া সরকার এবং নোভাক জকোভিচের (Novak Djokovic) মধ্যে লড়াই চলছেই। গত সোমবার ভিসা বিতর্কে কোর্টে জিতেছিলেন জোকার। তবে এরপরেও তাঁর ভিসা ফের বাতিল করে দেওয়া হল। এমনটা যে হতে পারে সেই ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিল অস্ট্রেলিয়া সরকার। আর তাই আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) এই তারকার খেলা অনিশ্চিত হয়ে গেল।

১৪ জানুয়ারি অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মন্ত্রী অ্যালেক্স হক নিজের ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে দ্বিতীয়বারের জন্য বাতিল করলেন সার্বিয়ান তারকার ভিসা।এর জেরে ১৭ জানুয়ারি থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের অংশ নেওয়া নিয়ে উঠে গেল প্রশ্ন।  

আরও পড়ুন: SAvsIND: 'দেশ এগারো জনের বিরুদ্ধে খেলছে'! স্টাম্প মাইকে ক্ষোভ উগরে বিতর্কে Virat Kohli

হক এক বিবৃতিতে জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার সাধারণ মানুষ ও জনস্বার্থের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার সবার স্বাস্থ্যের কথা ভেবে জকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘

এর ফলে জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা কার্যত নেই। কারণ, এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার জন্য তাঁকে ফের আদালতে যেতে হবে। অস্ট্রেলিয়ান ওপেন যেখানে সোমবার থেকে শুরু হচ্ছে, সেখানে এর আগে বিষয়টির নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা খুবই কম।

তাই এমন পরিস্থিতিতে জোকার তাঁর দশম অস্ট্রেলিয়ান ওপেন জিতে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম (পুরুষ) জয়ের সাধ পূর্ণ করতে পারবেন কিনা সেটা নিয়ে ফের প্রশ্ন উঠে গেল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.