বিরাট কোহলি সম্পর্কে 'পুরনো' বক্তব্যের 'নতুন' ব্যাখ্যা দিলেন কামিন্স!

বিরাট সম্পর্কে আমার মন্তব্যের ব্যাখ্যা শুনে খুব অবাক হচ্ছি।

Updated By: Jul 20, 2018, 01:32 PM IST
বিরাট কোহলি সম্পর্কে 'পুরনো' বক্তব্যের 'নতুন' ব্যাখ্যা দিলেন কামিন্স!

নিজস্ব প্রতিবেদন :  বিরাট কোহলি সম্পর্কে নিজের  বক্তব্যের নতুন ব্যাখ্যা দিলেন অজি পেসার প্যাট কামিন্স। নভেম্বরে ভারতের অস্ট্রেলিয়া সফর প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাত্কারে কামিন্স বলেন, "... বিরাট কোহলি এখানে সেঞ্চুরি করতে পারবে না। " কামিন্সের এই বক্তব্যে বেশ শোরগোল পড়ে যায় ক্রিকেটমহলে। অনেকেই মনে করেন, কোহলিকে অবজ্ঞা করছেন কমিন্স। সেই প্রেক্ষিতেই এবার কামিন্স জানান, যে তিনি কোহলিকে অসম্মান করেননি।

আরও পড়ুন - বিরাট উচ্চতায় কোহলি, ষষ্ঠ সর্বোচ্চ পয়েন্টের অধিকারী হলেন ভারত অধিনায়ক

চলতি বছরে নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে মেন ইন ব্লু। ডনের দেশে বিরাটের ফর্ম একটা বড় ফ্যাক্টর সেটা ভালমতোই জানেন অজি পেসার প্যাট কামিন্স। তাই ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে বাগযুদ্ধে নেমে পড়েন কামিন্স। শুরুতেই কোহলিকে খোঁচা দিয়ে বলেন,"... বিরাট কোহলি এখানে সেঞ্চুরি করতে পারবে না। আমরা ওদের এখানে (অস্ট্রেলিয়ায়) হারিয়ে দেব।" বিষয়টি নিয়ে নানা আলোচনা হওয়ায় কামিন্স নিজেও বেশ অবাক হয়েছেন।

আরও পড়ুন - বিসিসিআইয়ের খাতায় এখনও অধিনায়ক ধোনিই

এ প্রসঙ্গে তাঁর প্রতিক্রিয়া,"বিরাট সম্পর্কে আমার মন্তব্যের ব্যাখ্যা শুনে খুব অবাক হচ্ছি।" কামিন্স আরও বলেন, "লোকে আমার কথার যা মানে করছেন, আমি তার ঠিক উল্টোটা বলতে চেয়েছিলাম। আমি বরং ওর প্রশংসাই করেছি। সঙ্গে প্রার্থনা করেছি, আমাদের বিরুদ্ধে যেন ও সেঞ্চুরি করতে না পারে।"

আরও পড়ুন - কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সাফল্য যে কোহলির পারফর্মন্সের ওপর নির্ভর করবে, তা জানেন কামিন্স। তাই বলেছেন,"আমাদের দলের কাছে এটা সব চেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বিরাট বড় রান করতে না পারলে অস্ট্রেলিয়ার বিশাল সুবিধা হবে। একমাত্র সেটা হলেই আমাদের জেতাটা সহজ হয়ে যাবে। কিন্তু আমার কথার মানে এই নয় যে, আমি বা আমরা বিরাটকে শ্রদ্ধা করি না।" সেইসঙ্গে তিনি আরও বলেন, " আমাকে প্রশ্ন করা হয়েছিল, ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল নিয়ে আমার ভবিষ্যদ্বাণী কী? আমি তখন হালকা মেজাজে বলতে চেয়েছিলাম, খুব খুশি হব বিরাট যদি আমাদের বিরুদ্ধে রান না পায়। আর ওর সেঞ্চুরি পাওয়া আটকাতে আমরা সর্বশক্তি দিয়ে ঝাঁপাব।"

.