শতবর্ষে ইস্টবেঙ্গলে খেলেই অবসর নিতে চান বাইচুং ভুটিয়া

ইস্টবেঙ্গলের হয়ে খেলে ক্লাব ফুটবল থেকে অবসর নিতে পারলে একটা বৃত্ত সম্পূর্ণ হবে বলে মনে করছেন পাহাড়ি বিছে।  

Updated By: Jul 17, 2019, 09:39 PM IST
শতবর্ষে ইস্টবেঙ্গলে খেলেই অবসর নিতে চান বাইচুং ভুটিয়া

সুখেন্দু সরকার

ইস্টবেঙ্গলে খেলেই ভারতীয় ফুটবলের লাইম লাইটে আসেন বাইচুং ভুটিয়া। ডার্বিতে লাল-হলুদ জার্সিতে হ্যাটট্রিকও রয়েছে পাহাড়ি বিছের। ভারতীয় ফুটবলকে অনেক আগেই বিদায় জানিয়েছেন তিনি। জাতীয় দল থেকে অবসর নিলেও ক্লাবের জার্সিতে এখনও অবসর নেননি ভারতীয় ফুটবলের আইকন। তার অনেকদিনের ইচ্ছে ছিল লাল-হলুদ জার্সিতে খেলে অবসর নেবেন। পাহাড়ি বিছে চান শতবর্ষে লাল-হলুদ জার্সিতে একটা ম্যাচে কিছুটা সময়ের জন্য খেলে ফুটবলকে বিদায় জানাতে।

নিজের ইচ্ছের কথা লাল-হলুদ কর্তাদের জানিয়েছেন বাইচুং ভুটিয়া। স্প্যানিশ কোচ আলেসান্দ্রো শহরে ফিরলেই তাঁর সঙ্গে এ ব্যাপারে কথা বলবেন কর্তারা। তারপরেই সিদ্ধান্ত। বুধবার ইস্টবেঙ্গলের শতবর্ষ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে বাইচুং বলেন, "আমি আমার ইচ্ছের কথা জানিয়েছি। এটা এখনও আলোচনা স্তরে রয়েছে। আমি এখন খুব একটা প্র্যাকটিসের মধ্যেও নেই। কম প্র্যাকটিস করি। দেখা যাক কি হয়! অবশ্যই কোচের কথা খুবই গুরুত্বপূর্ণ। ক্লাবও বিষয়টি দেখছে। দলের সঙ্গে অনুশলন করব না, ৫-১০ মিনিট খেলতে চাই। এখনও অনেক প্রদর্শনী ম্যাচ তো খেলি।" ইস্টবেঙ্গলের হয়ে খেলে ক্লাব ফুটবল থেকে অবসর নিতে পারলে একটা বৃত্ত সম্পূর্ণ হবে বলে মনে করছেন পাহাড়ি বিছে।  

আরও পড়ুন - শতবর্ষে ইস্টবেঙ্গলের 'ভারত গৌরব' কপিল দেব

১৯৯৭ সালের ফেডারেশন কাপের সেমি-ফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে হ্যাটট্রিক বাইচুংয়ের কাছে সেরা মুহুর্ত। আর আশিয়ান কাপ জয়ের পর বিমানবন্দরে নেমে শহরে লাল-হলুদ জনস্রোতের মধ্যে দিয়ে ক্লাবে ফেরাও বাইচুংয়ের কাছে অন্যতম সেরা প্রাপ্তি বলে জানান এদিন।

.