মহিলাদের সঙ্গে হোটেলে সময় কাটানোয় রেকর্ড টাকা জরিমানা করা হল বাংলাদেশের দুই ক্রিকেটারকে

আইপিএলের মত বিএপিএলেও বিতর্ক। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। মাঠে ক্রিকেটারদের অখেলোয়াড়োচিত আচরণ ও এর শাস্তি। এসবের সঙ্গে এবার নতুন করে যোগ হলো যৌন কেলেঙ্কারি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভরা বাজারে লাগলো কলঙ্কের ছোঁয়া। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জাতীয় দলের দুই ক্রিকেটার সাব্বির রহমান ও আল আমিন হোসেনকে বড় অঙ্কের জরিমানা করা হল। এর আগে কোনও বাংলাদেশী ক্রিকেটারকে এত বড় আর্থিক জরিমানার মুখে পড়তে হয়নি।

Updated By: Nov 30, 2016, 03:52 PM IST
মহিলাদের সঙ্গে হোটেলে সময় কাটানোয় রেকর্ড টাকা জরিমানা করা হল বাংলাদেশের দুই ক্রিকেটারকে

ওয়েব ডেস্ক: আইপিএলের মত বিএপিএলেও বিতর্ক। ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। মাঠে ক্রিকেটারদের অখেলোয়াড়োচিত আচরণ ও এর শাস্তি। এসবের সঙ্গে এবার নতুন করে যোগ হলো যৌন কেলেঙ্কারি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভরা বাজারে লাগলো কলঙ্কের ছোঁয়া। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জাতীয় দলের দুই ক্রিকেটার সাব্বির রহমান ও আল আমিন হোসেনকে বড় অঙ্কের জরিমানা করা হল। এর আগে কোনও বাংলাদেশী ক্রিকেটারকে এত বড় আর্থিক জরিমানার মুখে পড়তে হয়নি।

আরও পড়ুন- টেস্টের পর ওয়ানডে-সিরিজেও হয়তো হার্দিক হারা ভারত

সাব্বির, আল আমিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা তাদের হোটেল রুমে দুই মহিলা অতিথিকে 'এন্টারটেন' করেছেন। এটাকে গুরুতর শৃঙ্খলাভঙ্গের অপরাধ ব্যাখা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৫ হাজার মার্কিন ডলার (প্রায় লক্ষাধি মত আর্থিক জরিমানা করেছে। বিসিবি জানিয়েছে, বিপিএল গভর্নিং কাউন্সিলের তদন্তে গুরুতর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে দুজনের বিরুদ্ধেই। শুধু জরিমানাই নয়, জাতীয় দলের ক্রিকেটার হিসেবে দায়িত্বের কথাও মনে করিয়ে দেওয়া হয়েছে দুজনকে।

বাংলাদেশের এক সংবাদমাধ্যমে প্রকাশ, বিপিএল গভর্নিং কাউন্সিল সদস্য সচিব এর বাইরে আর কিছু না বললেও ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন- সাব্বির ও আল -আমিনের বিরুদ্ধে অবৈধ যৌনাচারে লিপ্ত থাকার অভিযোগ আছে। একটি নির্ভরশীল সূত্র জানিয়েছে, বিপিএলের চট্টগ্রাম পর্বে হোটেলে অসামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন ওই দুই জাতীয় ক্রিকেটার।

এবারের বিপিএলে 'এ প্লাস' ক্যাটেগরির ক্রিকেটারদের মধ্যে সাব্বিরের পারিশ্রমিক ছিল ৪০ লাখ টাকা। আর 'এ' ক্যাটেগরিতে থাকা আল আমিনের পারিশ্রমিক ২৫ লাখ।

.