Gerard Pique Announces Retirement: বুট জোড়া তুলে রাখছেন পিকে! অবসরের ঘোষণা বার্সা স্টারের

সোশ্যাল মিডিয়ায় আবেগি ভিডিয়ো পোস্ট করে পাকাপাকি ভাবে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেললেন পিকে। আগামী শনিবার কাতালুনিয়ান ক্লাবের জার্সিতে পিকে তাঁর কেরিয়ারের যবনিকা টানছেন। আলমেইরার বিরুদ্ধে লা লিগায় ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে শেষ ম্যাচ খেলবেন তিনি।

Updated By: Nov 4, 2022, 12:41 PM IST
Gerard Pique Announces Retirement: বুট জোড়া তুলে রাখছেন পিকে! অবসরের ঘোষণা বার্সা স্টারের
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চার বছর আগে আন্তর্জাতিক ফুটবলকে আলবিদা বলেছিলেন বিশ্বকাপ (২০১০) ও ইউরো কাপ (২০১২) জয়ী স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে (Gerard Pique)। এবার নিজের পেশাদার ফুটবলকেও ফেয়ারওয়েল দিচ্ছেন বছর পঁয়ত্রিশের ফুটবলার। বার্সেলোনার (FC Barcelona) সঙ্গে দীর্ঘ ১৪ বছরের সম্পর্ক (ফুটবলার হিসাবে) শেষ করছেন পিকে। সোশ্যাল মিডিয়ায় আবেগি ভিডিয়ো পোস্ট করে পাকাপাকি ভাবে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে ফেললেন পিকে। আগামী শনিবার কাতালুনিয়ান ক্লাবের জার্সিতে পিকে তাঁর কেরিয়ারের যবনিকা টানছেন। আলমেইরার বিরুদ্ধে (Barcelona vs Almeira) লা লিগায় (La Liga) ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে (Camp Nou) শেষ ম্যাচ খেলবেন তিনি।

আরও পড়ুন, KL Rahul, ICC T20 World Cup 2022: লিটনকে রান আউট থেকে টাইগার্সদের বিরুদ্ধে ফর্মে ফেরা, অকপট কেএল রাহুল

পিকে এদিন ভিডিয়োতে এক জায়গায় বললেন, 'ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সেলোনা এবং ফ্যানরা সব দিয়েছে। আমি বরাবর বলেছি, বার্সা ছাড়া আর কোনও দলের কথা ভাবতে পারি না। একটি বাচ্চার স্বপ্নপূরণ হয়েছে। এবার আমি যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। এই শনিবার ক্যাম্প ন্যু তে আমার শেষ ম্যাচ। এবার থেকে আমি নিয়মিত ফ্যান। বার্সেলোনার প্রতি আমার ভালোবাসা সন্তানদের মধ্যে ছড়িয়ে দেব। আপনারা আমাকে জানেন, আজ নয় তো কাল আমি আবার ফিরব'।

তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ ও আটবারের লা লিগা জয়ী পিকের ফুটবলে হাতেখড়ি বার্সেলোনার যুব অ্যাকাডেমি লা মাসিয়াতে। সেখানকার অন্যতম উজ্জ্বল প্রতিভাবান ছাত্র যদিও সিনিয়র কেরিয়ার শুরু করেন প্রিমিয়ার লিগে,  ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হাত ধরে। ২০০৪-০৮ (২০০৬-০৭, রিয়াল জারাগোজায় লোনে) পর্যন্ত ওল্ড ট্যাফোর্ডে কাটিয়ে চলে আসেন বার্সায়। এরপর থেকেই তিনি ক্লাবের অনুগত সৈনিক হয়ে যান। কখনও আর ক্লাব বদলের কথা ভাবেনওনি তিনি। 

আরও পড়ুন, T20 World Cup 2022 Final | Ricky Ponting: বিশ্বকাপ ফাইনাল খেলছে এই দুই টিমই! বড় ভবিষ্যদ্বাণী করে দিলেন পন্টিং

পিকে ম্যান ইউ ও বার্সা মিলিয়ে একবার প্রিমিয়র লিগ, চারবার চ্যাম্পিয়ন্স লিগ, আটবার লা লিগা, তিনবার উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন। ১০০-র বেশি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলা পিকে বার্সার হয়ে ৬১৫ বার মাঠে নেমেছেন। পিকের অবসরের সঙ্গেই বার্সায় শেষ হবে এক অধ্যায়ের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.