ভারতীয় দলের কোচ কে? শ্রীলঙ্কা সফরের আগে জানাবে বিসিসিাই

শ্রীলঙ্কা সফরের আগেই ভারতীয় ক্রিকেট দলের কোচ ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই), বুধবার এই কথাই সাফ জানিয়ে দিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চেয়ারম্যান রাজীব শুক্লা। অর্থাৎ, ক্যারিবিয়ান সফরে হেড কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ খেলবে 'মেন-ইন-ব্লু'।  

Updated By: Jun 21, 2017, 04:20 PM IST
ভারতীয় দলের কোচ কে? শ্রীলঙ্কা সফরের আগে জানাবে বিসিসিাই

ওয়েব ডেস্ক: শ্রীলঙ্কা সফরের আগেই ভারতীয় ক্রিকেট দলের কোচ ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই), বুধবার এই কথাই সাফ জানিয়ে দিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চেয়ারম্যান রাজীব শুক্লা। অর্থাৎ, ক্যারিবিয়ান সফরে হেড কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ খেলবে 'মেন-ইন-ব্লু'।  

কুম্বলের কোচিং স্টাইল পছন্দ নয়, ক্রিকেট উপদেষ্টা কমিটিকে সাফ জানিয়েছেন ক্যাপ্টেন কোহলি। অন্যদিকে বিরাটের সঙ্গে তাঁর সম্পর্কের তিক্ততার কথা সচিন-সৌরভ-লক্ষ্মণ এই তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটিকে জানিয়েছেন জাম্বো। পরিস্থিতি সামাল দিতে কোচ-ক্যাপ্টেন দুজনের সঙ্গেই কথা বলেন সচিন-সৌরভ-লক্ষ্মণ। কিন্তু কোনও লাভই হয়নি। বিরাটের সঙ্গে সম্পর্কের তিক্ততা থেকেই কোচ পদ থেকে সরে আসেন কুম্বলে। এরপরই কুম্বলের আসনে যোগ্য ব্যক্তির খোঁজ শুরু করে বিসিসিআই। কোচ হতে চেয়ে ইচ্ছা প্রকাশ করেন বীরেন্দ্র সেওয়াগ, লালচাঁদ রাজপুত, রিচার্ড পাইবাস, টম মুডি। 

ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ মনে করেছিল ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত কুম্বলে দলের কোচ থাকলে, বিসিসিআইয়ের জন্যও সুবিধা হত কোচ বাছতে। তবে কুম্বলের আকস্মিক সিদ্ধান্তে বিপাকে পড়ে গেছে বোর্ড। শূন্য পদ পূরণ করতে তাই এবার তড়িঘড়ি কোচ বাছাইয়ের কাজ শুরু করেছে বিসিসিাই এবং ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি। এদিন রাজীব শুক্লা জানিয়ে দিলেন, শ্রীলঙ্কা সফরের আগেই বিসিসিাই চূড়ান্ত করবে ভারতীয় ক্রিকেট দলের কোচের নাম।    

উল্লেখ্য, ২২ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শ্রীলঙ্কা সিরিজ শুরু করবে ভারত। শ্রীলঙ্কা সফরে ভারত একটি টি-টোয়েন্টি ম্যাচ সহ ৩টি টেস্ট এবং ৫টি ওডিআই খেলবে।  

.