Asia Cup 2023: 'আমরা ওখানেই যাব না'! পাকিস্তানকে কোনঠাসা করে এশিয়া কাপের ভেন্যু ঘোষণা জয়ের

BCCI To Host Sri Lanka, B'desh & Afghan Boards At IPL Final: আইপিএল ফাইনালের পরেই চূডান্ত সিদ্ধান্ত হবে এশিয়া কাপের ভেন্যু নিয়ে। তবে কোনও মতেই এশিয়া সেরা হওয়ার লড়াই যে, পাকিস্তানে হবে না, তা সাফ জানিয়ে দিলেন জয় শাহ।  

Updated By: May 25, 2023, 05:48 PM IST
Asia Cup 2023: 'আমরা ওখানেই যাব না'! পাকিস্তানকে কোনঠাসা করে এশিয়া কাপের ভেন্যু ঘোষণা জয়ের
বিরাট আপডেট দিয়ে দিলেন জয় শাহ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপ (Asia Cup 2023) নিয়ে বিসিসিআই ও পিসিবি-র মধ্যে ঝামেলা অব‌্যাহত। পাকিস্তানের দাবি, আসন্ন এশিয়া কাপের প্রথম রাউণ্ডের অন্তত চারটি ম্যাচ তাদের দেশে আয়োজন করতে দিতেই হবে। তেমনটা না হলে এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে বেরিয়ে যাওয়ার কড়া হুমকি দিয়েছেন পাক বোর্ডের চেয়ারম্যান নজম শেঠী। এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারতীয় বোর্ড আগেই পরিষ্কার জানিয়ে দিয়েছিল যে, তারা পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না। বরং এশিয়া কাপ অন‌্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে। বৃহস্পতিবার বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) সাফ জানিয়ে দিলেন যে, এশিয়া কাপ হবে নিরপেক্ষ ভেন্যুতেই। ভারত যাবে না পাকিস্তানে। পাকিস্তানও আসবে না ভারতে।

বোর্ডের বার্ষিক সাধারণ সভার পর জয় সাংবাদিকদের বলেন, 'চলতি বছর এশিয়া কাপ হবে নিরপেক্ষ ভেন্যুতে। এসিসি প্রেসিডেন্ট হিসেবে এই কথা বলছি আমি। আমরা (ভারত) ওখানে (পাকিস্তান) যাব না, ওরাও এখানে আসতে পারবে না। অতীতেও নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ হয়েছে।' বিসিসিআই সচিব জানিয়েছেন যে, আইপিএল ফাইনাল দেখতে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা সম্মানীয় অতিথি হয়ে আসবেন। আইপিএল ফাইনালের পরেই এশিয়া কাপের ভেন্যু ঘোষিত হবে। জয় এই প্রসঙ্গে বলেন, 'আইপিএল ২৮ মে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, আইপিএল ফাইনাল দেখতে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা আসবেন। আমরা ওদের সঙ্গে আলোচনায় বসে এশিয়া কাপ সংক্রান্ত ভবিষ্যতের রূপরেখা তৈরি করে নেব।'

আরও পড়ুন: Chris Gayle: শুধু দীপিকাকেই দরকার তাঁর! জানালেন 'ইউনিভার্স বস', নায়িকার সঙ্গে চাইছেন...

প্রথমে পাকিস্তান ‘হাইব্রিড মডেল’ সামনে এনেছিল। যেখানে ভারত নিজেদের ম‌্যাচ অন‌্যত্র খেলবে। আর পাকিস্তানে হবে বাকি দেশের ম‌্যাচ। কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি‌ সদস‌্যরা সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দেয়। সূত্র মারফত জানা গিয়েছিল, এই প্রস্তাবে সায় ছিল না ভারতেরও। এশিয়া কাপ একেবারে অন্য কোনও দেশের সরিয়ে দেওয়া হোক, সেটাই বিসিসিআই-এর দাবি ছিল। এর পরেই পাকিস্তান বোর্ড ‘হাইব্রিড মডেল’ নিয়ে প্ল‌্যান বি নিয়ে আসে। যেখানে বলা হয়, অন্তত প্রথম রাউন্ডের চারটে ম‌্যাচ দিতে হবে পাকিস্তানকে। কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিল খারিজ করে দেয়। এরপরেই পাকিস্তান দাবি করে বসে যে বাবর আজমরা এশিয়া কাপ খেলবে না। এমনকি এশিয়ান ক্রিকেট কাউন্সিল ছেড়েও বেরিয়ে যাবে। এখানেই শেষ নয়, নজম শেঠী এও বলেছিলেন যে, ভারত ভয় পাচ্ছে এই ভেবে যে, তারা পাকিস্তানে এসে খেললে হেরে যেতে পারে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.