বিনির ছটায় মীরপুরে মোহিত জয় রায়নাদের

বিন্নির ছটায় মীরপুরে মোহিত জয় রায়নাদের

Updated By: Jun 17, 2014, 11:02 PM IST

--------------------------
ভারত-১০৫। বাংলাদেশ-৫৮
ভারত জয়ী ৪৭ রানে।
তিন ম্যাচের সিরিজে ভারত ২টি ম্যাচ জিতে নিল।
--------------
মাত্র ১০৫ রানে অলআউট হয়েও দুই নবাগত বোলারদের সৌজন্যে মীরপুরে দ্বিতীয় ওয়ানডেতে দুরন্ত জয় পেল ভারত। নবাগত স্টুয়ার্ট বিনি ও মোহিত শর্মার দুরন্ত বোলিংয়ের সামনে বাংলাদেশের ব্যাটিং তাসের ঘরের মত ভেঙে পড়ে। রজার বিন্নির ছেলে স্টুয়ার্ট ৪.৪ ওভার (২৮টা বল) করে মাত্র ৪ রান দিয়ে ৬ উইকেট নেন। মীরপুরে এই খেলাটাই ছিল স্টুয়ার্টের তৃতীয় ওয়ানডে ম্যাচ। ওয়ানডে ক্রিকেটে বিনির এই স্পেলটাই ভারতীয় বোলারদের মধ্যে সেরা হয়ে গেল।। এই ম্যাচ জেতায় একটা ওায়নডে বাকি থাকতেই সিরিজ জিতে নিলেন রায়নারা। সেই সঙ্গে ওয়ানডেতে বিপক্ষকে সবচেয়ে কম রানে বেধে রাখার রেকর্ডও গড়লেন ভারতীয় বোলাররা।

৫০ রানে ৩ উইকেট থেকে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে গেল মাত্র ৫৮ রানে। অর্থাত্‍ বাংলাদেশের শেষ ৭ টা উইকেট পড়ল মাত্র ৮ রানে।

অন্যদিকে, আইপিএল সেভেনের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মোহিত শর্মা ২২ রান দিয়ে নেন চার উইকেট। বাংলাদেশ অল আউট হয়ে যায় মাত্র ১৭.৪ ওভারে ৫৮ রানে। ইনিংসে মাত্র ভারতের মাত্র তিনজন বোলার বল করেন। চার জন বাংলাদেশ ব্যাটসম্যান আউট হন ০ রানে, মাত্র দু জন ব্যাটসম্যান দু অঙ্কের রান করেন। সর্বোচ্চ রান প্রথম ওয়ানডে ম্যাচ খেলা মিঠুন আলির (২৬)।

ভারত ১০৫ রানে অলআউট হওয়ার পর অনেকে ধরেই নিয়েছিলেন সিরিজে সমতায় ফিরতে চলেছে বাংলাদেশ, কিন্তু বিনিরা সব হিসাব বদলে দিলেন।

বিন্নি-মোহিতদের এই দুরন্ত পারফরম্যান্সে ঢাকা পড়ে গেল ভারতীয় ব্যাটিংয়ের ব্যর্থতা ও এই ম্যাচে অভিষেক হওয়া বাংলাদেশী বোলার তাসকিন আলির (২৮/৫)। বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ম্যাচের ওভার সংখ্যা ৪১-এ নামিয়ে আনা হয়।

এই ম্যাচে দু দলেরও ওপেনাররাই শূন্য রানে আউট হন। ভারতের ওপেনার রাহানে ও বাংলাদেশের আনিমুল হক কোনও রান না করেই ফিরে যান। চলতি বছর জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিলটনে অভিষেক হয় বিনির।

.