India vs Australia | World Cup 2023: তেইশে ফিরল তিরাশির লজ্জা! এই রেকর্ড দ্রুত ভুলতে চাইবেন রোহিতরা

Both India openers dismissed for 0 for the first time since 1983: অস্ট্রেলিয়ার রান তাড়া করতে নেমে বুকে কাঁপুনি ধরে গিয়েছিল টিম ইন্ডিয়ার। ২ ওভারের মধ্যে তিন রানে সাজঘরে ফিরে যায় দলের টপ অর্ডার।

Updated By: Oct 8, 2023, 07:54 PM IST
India vs Australia | World Cup 2023: তেইশে ফিরল তিরাশির লজ্জা! এই রেকর্ড দ্রুত ভুলতে চাইবেন রোহিতরা
রোহিতকে ফেরানোর পর হ্য়াজেলউডের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ অভিযানে নেমে পড়েছে ভারত। রবিবাসরীয় ভরা এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) চলছে ভারত-অস্ট্রেলিয়া মহারণ (India vs Australia | World Cup 2023)। প্য়াট কামিন্স এদিন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। তাঁর টিম প্রথমে ব্য়াট করে মাত্র ১৯৯ রান তুলতে পেরেছে। এই রান তুলতে নেমেই ভারতের রীতিমতো হৃৎকম্প বেড়ে গিয়েছিল। ২ ওভারের মধ্যে ভারতের ৩ উইকেট চলে যায় মাত্র ২ রানে! হ্যাঁ ঠিকই পড়েছেন।

আরও পড়ুন: Ravindra Jadeja | India vs Australia: জাদেজা আগাম জানতেন ঠিক কী হবে! চিপকে বিরল রেকর্ড 'ঘরের ছেলে'র

রোহিত শর্মা ও ঈশান কিশান ওপেন করতে নেমেছিলেন এদিন। প্রথম ওভারেই ধাক্কা খায় ইন্ডিয়া। মিচেল স্টার্কের অনেক বাইরের বলে খোঁচা দিয়ে, ঈশান স্লিপ কর্ডনে জমা পড়ে যান। কোনও রানই করতে পারেননি শুভমন গিলের পরিবর্তে দলে জায়গা করে নেওয়া তরুণ ব্য়াটার। এরপর দ্বিতীয় ওভারে জোশ হ্য়াজেলউড এসে ব্য়াক-টু-ব্য়াক উইকেট তুলে নেন। রোহিত শর্মাকে তিনি এলবিডব্লিউ করে দেন। এরপর শ্রেয়স অফ স্টাম্পের বাইরের গুড লেন্থ বলে ড্রাইভ করতে গিয়ে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে দেন। 

১৯৮৩ বিশ্বকাপের পর এই প্রথম ভারতের দুই ওপেনার কোনও রান না করে সাজঘরে ফিরলেন। ৮৩-র বিশ্বকাপে সুনীল গাভাসকর ও কৃষ্ণমাচারি শ্রীকান্ত আউট হয়েছিলেন ডাক হয়ে। প্রতিপক্ষ ছিল জিম্বাবোয়ে। কপিল দেবের হাত থেকে এসেছিল ১৭৫ রানের ইনিংস। অন্যদিকে মহম্মদ আজহারউদ্দিন ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর, তৃতীয় ভারত অধিনায়ক হিসেবে রোহিত বিশ্বকাপের মঞ্চে কোনও রান না করে আউট হলেন।

আরও পড়ুন: India vs Australia | World Cup 2023: স্পিন ঘূর্ণিতেই কেল্লাফতে, অজিরা গুটিয়ে গেল ১৯৯ রানে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

 

 

 

.