Ravindra Jadeja | India vs Australia: জাদেজা আগাম জানতেন ঠিক কী হবে! চিপকে বিরল রেকর্ড 'ঘরের ছেলে'র

Ravindra Jadeja joins Harbhajan Singh in unique list after decimating Australia in Chennai: চিপকে কামাল করলেন রবীন্দ্র জাদেজা। বিরল রেকর্ড করে নাম লেখালেন ইতিহাসের পাতায়।

Updated By: Oct 8, 2023, 07:25 PM IST
Ravindra Jadeja | India vs Australia: জাদেজা আগাম জানতেন ঠিক কী হবে! চিপকে বিরল রেকর্ড 'ঘরের ছেলে'র
উইকেট নেওয়ার পর জাদেজার উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ অভিযানে (World Cup 2023) নেমে পড়েছে ভারত। রবিবারের ভরা এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) চলছে ভারত-অস্ট্রেলিয়া মহারণ (India vs Australia | World Cup 2023)। প্য়াট কামিন্স এদিন টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেন। তাঁর টিম প্রথমে ব্য়াট করে মাত্র ১৯৯ রান তুলতে পেরেছে। এদিন বল হাতে কামাল করেছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। 

আরও পড়ুন: India vs Australia | World Cup 2023: স্পিন ঘূর্ণিতেই কেল্লাফতে, অজিরা গুটিয়ে গেল ১৯৯ রানে

জাদেজা ১০ ওভার বল করে মাত্র ২৮ রানের বিনিময়ে জাদেজা তুলে নিয়েছেন তিন উইকেট। জাদেজার ঘূর্ণিতেই কার্যত বিরাট ফাটল ধরে যায় অজি ব্য়াটিং লাইন-আপে। ইনিংস বিরতিতে জাদেজা বলেছেন যে, তিনি জানতেন যে, এই পিচে ঠিক হতে চলেছে।  'ঘরের ছেলে' দেখে নিয়েছিলেন ভবিষ্যৎ।স্পিনারদের স্বর্গরাজ্য চিপক। জাদেজা এখানকার 'ঘরের ছেলে'। কারণ আইপিএলে চেন্নাই সুপার কিংসে খেলার সুবাদে চিপক তাঁর ঘরের মাঠই হয়ে গিয়েছে। হলুদ জার্সিতে এই মাঠেই রয়েছে তাঁর প্রচুর উইকেট। 

জাদেজা এদিন সম্প্রচারকারী চ্যানেলে বলেন, 'আমি সিএসকে-র হয়ে খেলি। তাই আমি এখানকার পরিবেশ জানি। আমি যখন প্রথম পিচ দেখি, তখনই বুঝে গিয়েছিলাম যে আমি ২-৩ উইকেট পাব। আমি ভাগ্য়বান যে, ৩ উইকেট পেয়েছি। আমি খুশি।' পিচের চরিত্রের প্রসঙ্গে জাদেজা বলেন, 'আমি স্টাম্পে বল করার চেষ্টা করেছি। টার্ন ছিল পিচে। কেউ জানে না যে, কোন বল পড়ে সোজা যাবে আর কোব বল ঘুরবে। অড বল ঘুরছিল আজকে। আমি গতি মেশানোর চেষ্টা করেছি।' জাদেজা এদিন বিশ্বের তৃতীয় বোলার হিসেবে অনন্য রেকর্ড করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তুলে নিয়েছেন ১০০ উইকেট (৪০ ম্য়াচে ১০২ উইকেট)। অতীতে এই নজির গড়েছেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড (৪১ ম্য়াচে ১২৮ উইকেট) ও ভারতের হরভজন সিং (৩৭ ম্য়াচে ১০৫ উইকেট)।

আরও পড়ুন: Team India's Orange Training Kit: রোহিতরা ডেলিভারি বয়! সুইগির পোস্ট দেখে হেসেই চলেছে নেটপাড়া...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 
 

 

 

 

 

.