COVID-19: ভারতের দুঃসময়ে এবার পাশে Brett Lee, অক্সিজেন কেনার জন্য দিলেন প্রায় ৪১ লক্ষ টাকা

প্যাট কামিন্সের পর এবার মহানুভবতার নজির গড়লেন ব্রেট লি! 

Updated By: Apr 27, 2021, 08:47 PM IST
COVID-19: ভারতের দুঃসময়ে এবার পাশে Brett Lee, অক্সিজেন কেনার জন্য দিলেন প্রায় ৪১ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: প্যাট কামিন্সের (Pat Cummins) পর এবার মহানুভবতার নজির গড়লেন ব্রেট লি (Brett Lee)! কোভিড বিধ্বস্ত ভারতের পাশে দাঁড়ালেন প্রাক্তন কিংবদন্তি অজি স্পিডস্টার। কোভিড যোদ্ধার ভূমিকায় উত্তীর্ণ হয়ে প্রায় ৪১ লক্ষ টাকা দিলেন কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রাক্তন পেসার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তহবিলে (PM CARES Fund) লি দিলেন একটি বিটকয়েন (Bitcoin)। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ৪০ লক্ষ ৯৫ হাজার ৯৯১ টাকা। লি জানেন যে, এই মুহূর্তে ভারতে অক্সিজেনের জন্য হাহাকার চলছে৷ তাই তিনি চাইছেন তাঁর অনুদানের টাকায় দেশ জুড়ে অক্সিজেন কেনা হোক।

লি তাঁর টুইটারে কামিন্সকে ভারতের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানিয়েছেন। লি মঙ্গলবার লিখলেন, "ভারত আমার দ্বিতীয় ঘর। এখানকার মানুষের থেকে যে ভালবাসা আর স্নেহ আমি পেশাদার জীবনে এবং অবসরের পরেও পেয়েছি তা অভাবনীয়। আমার মনে ভারতের জন্য আলাদাই একটা জায়গা রয়েছে। এই মহামারিতে ভারতের মানুষের যন্ত্রণায় আমি ব্যথিত। আমি ক্রিপটো রিলিফের মাধ্যমে একটি বিটকয়েন দিলাম। দেশের হাসপাতালগুলিতে যেন অক্সিজেন সরবরাহ অব্যাহত থাকে। এটাই চাই।" লি সকলের সুস্থতা কামনা করে কোভিড বিধি মেনেই চলতে বলেছেন।

আরও পড়ুন:IPL 2021: ভারতের দুঃসময়ে পাশে KKR মহাতারকা, অক্সিজেন কেনার জন্য Pat Cummins দিলেন ৫০ হাজার মার্কিন ডলার

গতকাল পিএম কেয়ার্স তহবিলে কামিন্স দিয়েছিলেন ৫০ হাজার মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭ লক্ষ ৩৬ হাজার ৭৫৯ টাকা) অনুদান৷ কামিন্স বাকিদেরও আবেদন করেছেন এগিয়ে আসার জন্য৷ তাঁর ডাকে সাড়া দিয়েই এগিয়ে গেলেন লি। এই মুহূর্তে লি ভারতে রয়েছেন। আইপিএলে ধারাভাষ্য়কারের ভূমিকায় পাওয়া যাচ্ছে তাঁকে। একের পর এক বিদেশের ক্রিকেটাররাই আর্থিক অনুদান দিয়ে যাচ্ছেন। এখনও পর্যন্ত ভারতের কোনও ক্রিকেটারের আর্থিক অনুদান দেওয়ার খবর মেলেনি।

.