Brett Lee-Andrew Symonds: 'কখনও টাকা বা খ্যাতির জন্য খেলেনি'! প্রয়াত বন্ধুর জন্য় আবেগি লি

লি লেখেন, "আমি রয়কে (সাইমন্ডসের ডাকনাম) সেই ১৭ বছর বয়স থেকে চিনি, সেই জুনিয়র ক্রিকেটের সময়। আমার দেখা অন্যতম সেরা ঈশ্বর প্রদত্ত অ্যাথলিট। ও কখনও টাকা বা খ্য়াতির জন্য খেলেনি। এগুলো ওর কাছে অপ্রাসঙ্গিক ছিল।"

Updated By: May 17, 2022, 12:51 PM IST
Brett Lee-Andrew Symonds: 'কখনও টাকা বা খ্যাতির জন্য খেলেনি'! প্রয়াত বন্ধুর জন্য় আবেগি লি
লি-সাইমন্ডস

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটবিশ্ব হারিয়েছে অন্যতম বর্ণাঢ্য চরিত্র অ্যান্ড্রু সাইমন্ডসকে (Andrew Symonds)। গত রবিবার সকালে বাইশ গজের ঘুম ভেঙেছে মর্মান্তিক খবরে।  ৪৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অজি তারকা। কুইন্সল্যান্ডের (Queensland) অ্যালিস রিভার ব্রিজের (Alice River Bridge) কাছে হার্ভে রেঞ্জ রোডে সাইমন্ডসের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। সাইমন্ডসের প্রয়াণে শোকাতুর ক্রিকেট মহারথীরা। সাইমন্ডসকে ১৭ বছর বয়স থেকে চেনেনে ব্রেট লি। ২০০০-২০০৯ পর্যন্ত এক সঙ্গে দেশের জার্সিতে খেলেছে ১৭১টি আন্তর্জাতিক ম্যাচ। বন্ধুর প্রয়াণে শোকবিহ্বল লি আবেগি পোস্ট করলেন টুইটারে।

সোমবার লি টুইটারে লেখেন, "আমি রয়কে (সাইমন্ডসের ডাকনাম) সেই ১৭ বছর বয়স থেকে চিনি, সেই জুনিয়র ক্রিকেটের সময়। আমার দেখা অন্যতম সেরা ঈশ্বর প্রদত্ত অ্যাথলিট। ও কখনও টাকা বা খ্য়াতির জন্য খেলেনি। এগুলো ওর কাছে অপ্রাসঙ্গিক ছিল। একটা ঠান্ডা বিয়ারের বোতল কিনতে পারলেই ও খুশি হয়ে যেতে। যে কোনও দলে ওকে প্রথমে বেছে নেওয়া হবে।" সাইমন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ১৪৬২ রান করেছেন, ২টি সেঞ্চুরি ও ১০টি ফিফটি হাঁকান তিনি, নেন ২৪টি উইকেট ১৯৮টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। ওয়ানডে ক্রিকেটে করেছেন ৫০০০-এর বেশি রান। গড় ৩৯.৭৫। ছটি সেঞ্চুরি ও ৩০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। নিয়েছেন ১৩৩টি উইকেট। 

আরও পড়ুন: Shimron Hetmyer: ভারতে ফিরলেন হেটমায়ার, চেন্নাইয়ের বিরুদ্ধে সম্ভবত নামবেন মাঠে

আরও পড়ুুন:  Exclusive, Andrew Symonds Death: 'Monkey Gate' কান্ডে সাইমন্ডন্সের পাশে দাঁড়ায়নি অজি ক্রিকেট বোর্ড, বিস্ফোরক মন্তব্য করলেন Robert Craddock

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.