ভারতীয় ফুটবল নিয়ে সিনেমায় কনস্টানটাইনের চরিত্রে অভিনয় করবেন ব্রিটিশ অভিনেতা!

'বেয়ারফুট ওয়ারিয়র্স' ছবিতে বর্তমান দলের থেকে অনেক বেশি ফোকাস করা হয়েছে ১৯৪৮ সালের অলিম্পিকে ভারতীয় ফুটবল দলের খালি পায়ে খেলার সেই গল্প।

Updated By: Jul 22, 2018, 08:44 PM IST
ভারতীয় ফুটবল নিয়ে সিনেমায় কনস্টানটাইনের চরিত্রে অভিনয় করবেন ব্রিটিশ অভিনেতা!

নিজস্ব প্রতিবেদন : ১৯৪৮ সালে গ্রেট ব্রিটেন অলিম্পিকে ভারতীয় ফুটবল দলের অংশগ্রহণ। সেই সময় আন্তর্জাতিক মঞ্চে খালি পায়ে খেলেও নিজেদের জাত চিনিয়েছিলেন ভারতীয়রা। ফ্রান্সের বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করে শেষ মুহূর্তে গোল হজম করতে হয় ভারতীয় দলকে। ২-১ গোলে হেরে যায় ভারতের জাতীয় ফুটবল দল।    খালি পায়ে আন্তর্জাতিক আঙিনায় খেলার সেই বীরগাথা এবার তুলে ধরা হচ্ছে ছবিতে। ভারতীয় ফুটবলের ওপর তৈরি হচ্ছে নতুন ছবি 'বেয়ারফুট ওয়ারিয়র্স'।  

আরও পড়ুন - 'ক্রিকেটের দেশ' তকমা ঘুঁচিয়ে ফুটবলের প্রেমে ভারত, বলছে সমীক্ষা

এই ছবিতেই দেখা যাবে বৃটিশ অভিনেতা ড্যারেন ট্যাসেলকে। জাতীয় দলের বর্তমান কোচ স্টিফেন কনস্টানটাইনে চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। টুইট করে যে ছবি তিনি পোস্ট করেছেন তাতে ভারতীয় তেরঙা ট্র্যাকশ্যুটে দেখে গেছে তাঁকে। সেখানে তিনি নিজেই জানিয়েছেন ভারতীয় ফুটবলের সাফল্যের উপর তৈরি সিনেমা 'বেয়ারফুট ওয়ারিয়র্স'-এ স্টিফেন কনস্টানটাইনের চরিত্রে তাঁর অভিনয় করার কথা।

দু'দফায় ভারতীয় ফুটবলের দায়িত্ব নিয়েছেন স্টিফেন কনস্টানটাইন। প্রথমবার ২০০২সালে। ২০০৫ সালে দায়িত্ব ছেড়ে চলে যান তিনি। দ্বিতীয়বার ২০১৫ সালে ফের ভারতের ফুটবল দলের কোচিংয়ের দায়িত্ব নেন এই ব্রিটিশ কোচ। তাঁর কোচিংয়ে সাফল্যের মুখ দেখতে শুরু করে ভারতের জাতীয় ফুটবল দল। র‍্যাঙ্কিং-এ ব্যাপক উন্নতি লক্ষ করা গেছে। ভারতের বর্তমান ফিফা র‍্যাঙ্কিং ৯৭। তবে 'বেয়ারফুট ওয়ারিয়র্স' ছবিতে বর্তমান দলের থেকে অনেক বেশি ফোকাস করা হয়েছে ১৯৪৮ সালের অলিম্পিকে ভারতীয় ফুটবল দলের খালি পায়ে খেলার সেই গল্প। এই ছবিতে দেখা যাবে বলিউডের পরিচিত মুখ রাজপাল যাদবকে, যোগির ভূমিকায় কোচের পার্শ্ব চরিত্রে। পরিচালনায় থাকছেন কবি রাজ। এই বছরের শেষে মুক্তি পেতে চলেছে 'বেয়ারফুট ওয়ারিয়র্স'। 

.