বাংলা ফুটবলে এবার বুন্দেশলিগা যোগ!

বাস্তবে এই গাঁটছড়া রূপায়িত হলে বাংলা ফুটবলে এক নতুন দিগন্ত খুলে যেতে পারে বলে মনে করছেন রাজ্য ফুটবল সংস্থার সচিব জয়দীপ মুখার্জি।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Updated By: Jul 20, 2020, 05:46 PM IST
বাংলা ফুটবলে এবার বুন্দেশলিগা যোগ!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  আইএফএ-র প্রস্তাবিত স্টাইকার অ্যাকাডেমিতে যুক্ত হতে পারে বুন্দেশলিগার কোনও ক্লাব। বেশ কয়েকটা জার্মান ক্লাব আর নরওয়ের ক্লাবের সঙ্গে গাঁটছড়ার ব্যাপারে কথা বলছে জার্মান ফুটবল অ্যাকাডেমির কর্তারা।

আইএফএ-র হয়ে পুরো ব্যাপারটা দেখভাল করছে জার্মান ফুটবল অ্যাকাডেমিই। বাস্তবে এই গাঁটছড়া রূপায়িত হলে বাংলা ফুটবলে এক নতুন দিগন্ত খুলে যেতে পারে বলে মনে করছেন রাজ্য ফুটবল সংস্থার সচিব জয়দীপ মুখার্জি। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পুজোর পরই খুলে যেতে পারে ভারতের প্রথম স্টাইকার অ্যাকাডেমি। আর এই অ্যাকাডেমির সঙ্গে কোনও বুন্দেশলিগা ক্লাবের টেকনিক্যাল গাঁটছড়া চাইছে রাজ্য ফুটবল সংস্থা।

পরবর্তী সময়ে কলকাতায় এই অ্যাকাডেমিতে প্রাক্তন বিশ্বকাপারদেরও আনার পরিকল্পনা রয়েছে জার্মান ফুটবল অ্যাকাডেমির। যাতে অ্যাকাডেমিতে থাকা তরুণ প্রতিশ্রুতিমান ফুটবলাররা অনুপ্রাণিত হতে পারে। পরবর্তী সময়ে রাজ্য ফুটবল সংস্থার গোলকিপার অ্যাকাডেমির  সঙ্গেও যুক্ত হওয়ার ইচ্ছা রয়েছে জার্মান ফুটবল অ্যাকাডেমির।

আরও পড়ুন- অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর চূড়ান্ত! কবে শুরু সিরিজ জেনে নিন  

.