এক থেকে পাঁচে নেমে গেলেন শ্রীকান্ত, দশে প্রণয়

শ্রীকান্তকে সরিয়ে এক নম্বর জায়গায় উঠে এলেন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেন।

Updated By: Apr 20, 2018, 12:46 PM IST
এক থেকে পাঁচে নেমে গেলেন শ্রীকান্ত, দশে প্রণয়

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের এক নম্বর জায়গাটা বেশি দিনের জন্য দখলে রাখতে পারলেন না ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্ত। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (BWF) র‌্যাঙ্কিং-এ এক নম্বর থেকে পাঁচ নম্বরে নেমে গেলেন এই ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১০ নম্বর স্থানে জায়গা করে নিলেন এইচ এস প্রণয়।

শ্রীকান্তকে সরিয়ে এক নম্বর জায়গায় উঠে এলেন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেন। কিন্তু, কেন এই পতন? ব্যাডমিন্টন বিশেষজ্ঞদের তথ্য অনুযায়ী, সিঙ্গাপুর সুপার সিরিজে শ্রীকান্ত হেরেছিলেন ভারতেরই এইচ.এস প্রণয়ের কাছে। সেই প্রতিযোগিতার ফলই এবারের র‌্যাঙ্কিং-এ ধরা পড়েছে। বিশ্বের সেরা দশটি টুর্নামেন্টের খতিয়ান এবং পয়েন্ট ধরা হয়েছে এবারের র‌্যাঙ্কিংয়ে। তাই র‌্যাঙ্কিং-এ ১০ নম্বর স্থানে উঠে এসেছেন এইচ.এস প্রণয়। অন্যদিকে, কমনওয়েলথ গেমসের সাফল্য ধরা হয়নি এবারের পয়েন্ট। ফলে রুপোর পদক জিতেও বিশ্ব ব্যাডমিন্টন র‌্যাঙ্কিং-এ ৫ নম্বরে নেমে গেলেন কিদাম্বি শ্রীকান্ত।

তবে দুই ভারতীয় কন্যা পিভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালের র‌্যাঙ্কিং-এ কোনও পরিবর্তন হয়নি। ৩ নম্বর স্থান ধরে রেখেছেন সিন্ধু। ১২ নম্বরে রয়েছেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী সাইনা নেহওয়াল।   

আরও পড়ুন- গুরু গোপীকেই কৃতিত্ব দিচ্ছেন বিশ্বের পয়লা নম্বর শাটলার শ্রীকান্ত

.