ইডেনে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়া সমস্যায় সিএবি

ইডেনে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়ে দেখা দিল নতুন সমস্যা। নির্ধারিত সূচী অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগ টি টোয়েন্টি। চ্যাম্পিয়ন্স লিগের কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ ইডেনে দেওয়ার জন্য বিসিসিআই প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনকে অনুরোধ করেছিলেন সিএবি সভাপতি জগমোহন ডালমিয়া।

Updated By: May 25, 2012, 08:47 PM IST

ইডেনে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়ে দেখা দিল নতুন সমস্যা। নির্ধারিত সূচী অনুযায়ী চলতি বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগ টি টোয়েন্টি। চ্যাম্পিয়ন্স লিগের কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ ইডেনে দেওয়ার জন্য বিসিসিআই প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনকে অনুরোধ করেছিলেন সিএবি সভাপতি জগমোহন ডালমিয়া। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের মাঝপথে শারদীয়া উত্সব পড়ে যাওয়ায় পুলিসের অনুমতি পাওয়াই অনিশ্চিত হয়ে পড়েছে।
শ্রীনিবাসনের সঙ্গে কথা বলতে তড়িঘড়ি শুক্রবারই চেন্নাই উড়ে গেছেন জগমোহন ডালমিয়া। কলকাতা ছাড়ার আগে তিনি জানান, ১০ থেকে ১৭ অক্টোবরের মধ্যে যে ম্যাচগুলি পড়বে তার আয়োজন করতে কোন সমস্যা হবে না। ১৯ থেকে ২৪ অক্টোবর চলবে দুর্গোত্সব। কাজেই ওই দিনগুলোর ম্যাচ ইডেনে পড়লে পুলিসের অনুমতি আদায় করতে বিস্তর ঝামেলা পোহাতে হবে সিএবিকে। আদপেও অনুমতি পাওয়া যাবে কি না তা নিয়েও ধন্ধে রয়েছে সিএবি। ফলে, যাতে ১০ থেকে ১৭ অক্টোবরের মধ্যে ইডেনে ম্যাচ রাখা হয় সেবিষয়ে শ্রীনিবাসনকে অবুরোধ জানাবেন তিনি। তবে, ওই সময়ের মধ্যে ইডেনে ম্যাচ রাখা সম্ভব না হয়, চ্যাম্পিয়ন্স লিগের উদ্বোধনী ম্যাচটা যাতে ইডেনে করা যায় তার চেষ্টা করবেন তিনি। চলতি মাসের শেষ দিকেই চিত্রটা পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছেন ডালমিয়া।
২০০৮ সালের মুম্বই হামলার পর এবারই প্রথম পাকিস্তানের কোনও টিমকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনুমতি দিয়েছে বিসিসিআই। বোর্ডের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালের পরের দিন অর্থাত্, ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে বৈঠকে বসতে চলেছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা বোর্ড।

.