বিসিসিআইকে ৫২ কোটির জরিমানা!

২০১৩-১৪, ২০১৪-১৫ এবং ২০১৫-১৬-এই তিন অর্থবর্ষে ১,১৬৪.৭ কোটি টাকা আয় হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সিসিআইইয়ের নির্দেশ অনুযায়ী মোট আয়ের ৪.৪৮ শতাংশ অর্থাৎ ৫২.২৪ কোটি টাকা জরিমানা দিতে হবে বিসিসিআইকে।  

Updated By: Nov 29, 2017, 08:29 PM IST
বিসিসিআইকে ৫২ কোটির জরিমানা!

নিজস্ব প্রতিবেদন: প্রতিযোগিতা মূলক ক্রীড়াসূচির প্রতি অনীহা দেখানোর অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ডকে ৫২.২৪ কোটি টাকা জরিমানা করল কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়া(সিসিআই)। বিসিসিআইয়ের বিরুদ্ধে কেন্দ্রের এই নজরদারি সংস্থার স্পষ্ট অভিযোগ, আইপিএল-এর প্রতি 'অত্যাধিক ফোকাস'-র পাশাপাশি বাকি পেশাদার ঘরোয়া ক্রিকেট লিগের সঙ্গে 'বঞ্চনা' করা হচ্ছে। এমনকী পেশাদার ঘরোয়া ক্রিকেট লিগের বাণিজ্যিক সাফল্য পাওয়ার রাস্তাও বন্ধ করে রেখেছে বোর্ড বলে অভিযোগ। এমন অভিযোগের ভিত্তিতেই এবার ভারতীয় ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থাকে জরিমানা করল সিসিআই। তবে এটাই প্রথমবার নয়, ২০১৩-তেও কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়া জরিমানা করেছিল বিসিসিআইকে। 

আরও পড়ুন- 'ক্রিকেটেশ্বর'কে বিরল সম্মান বিসিসিআইয়ের, ভারতীয় ক্রিকেটে সচিনের ১০ নম্বর জার্সির অবসর!

৪৪ পাতার নির্দেশিকায় সিসিআই জানিয়েছে, বিগত তিন অর্থবর্ষে বিসিসিআইয়ের মোট আয়ের ৪.৪৮ শতাংশ জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, ২০১৩-১৪, ২০১৪-১৫ এবং ২০১৫-১৬-এই তিন অর্থবর্ষে ১,১৬৪.৭ কোটি টাকা আয় হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সিসিআইইয়ের নির্দেশ অনুযায়ী মোট আয়ের ৪.৪৮ শতাংশ অর্থাৎ ৫২.২৪ কোটি টাকা জরিমানা দিতে হবে বিসিসিআইকে।  

আরও পড়ুন-  বিরাটের বিয়ে বিদেশে!

বিসিসিআই-কে জরিমানা প্রসঙ্গে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, "আমরা প্রথম এই বিষয়টি নিয়ে ভাল করে জানব। প্রয়োজনে কোর্টেও যাব।"  

 

.