East Bengal, CFL 2022-23: এখনও জয়ের মুখ দেখল না লাল-হলুদ, আটকে গেল এরিয়ানের কাছে

East Bengal, CFL 2022-23: প্রথমার্ধে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। জেসিন টিকে গোলটি করেন লাল-হলুদ ব্রিগেডের হয়ে। সন্তোষ ট্রফিতে নজর কেড়েছিলেন কেরলের এই ফুটবলার। সেই জেসিন টিকে এদিন এগিয়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলকে। ডান প্রান্তিক সেন্টার থেকে যখন বল পান জেসিন টিকে, তখন তিনি অরক্ষিত। বলটি গোলে ঠেলে দেওয়া ছাড়া দ্বিতীয় কোনও কাজ ছিল না জেসিনের।  

Updated By: Oct 15, 2022, 08:06 PM IST
East Bengal, CFL 2022-23: এখনও জয়ের মুখ দেখল না লাল-হলুদ, আটকে গেল এরিয়ানের কাছে
ফের পয়েন্ট খোয়াল ইস্টবেঙ্গল। ছবি: আইএফএ

ইস্টবেঙ্গল –১ (জেসিন) 

এরিয়ান – ১ (অমরনাথ)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ময়দানে একটা চালু প্রবাদ আছে। এরিয়ানের (Aryan) কাছে বারবার আটকে যায় ইস্টবেঙ্গল (East Bengal)। লাল-হলুদের কোচ যেই হোন, এরিয়ানের বিরুদ্ধে দল সমস্যায় পড়বেই। এবারও তাই হল। কলকাতা লিগে (CFL) দুটো ম্যাচ খেলে ফেলল ইস্টবেঙ্গল। কিন্তু এখনও জয়ের মুখ দেখল না তারা। খিদিরপুরের বিরুদ্ধে প্রথম ম্যাচ গোলশূন্য ভাবে শেষ হয়েছিল। শনিবার এরিয়ানের বিরুদ্ধে এগিয়ে থেকেও ম্যাচ ড্র করল লাল-হলুদ শিবির। দু’ ম্যাচ খেলে ইস্টবেঙ্গলের পয়েন্ট ২। আর তার ফলে কলকাতা লিগ চ্যাম্পিয়নশিপের (Calcutta Football League) দৌড়ে ক্রমশ পিছিয়েই পড়ছে লাল-হলুদ ব্রিগেড।  

আইএসএল-এ (ISL 2022-23) এখনও পর্যন্ত দুটো ম্যাচ খেলেছে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) দল। দুটো ম্যাচেই হার মেনেছে ইস্টবেঙ্গল। কলকাতা লিগে অবশ্য সাহেব কোচের হাতে দলের রিমোট কন্ট্রোল নেই। কেরলকে (Kerala) সন্তোষ ট্রফি (Santosh Trophy) এনে দেওয়া কোচ বিনু জর্জ (Bino Geroge) কলকাতা লিগে ইস্টবেঙ্গলের দায়িত্বে। কিন্তু তাঁর কোচিংয়েও জয়ের রাস্তায় ফিরল না লাল-হলুদ। এদিনের ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ দেখলেন সাহেব কোচ। তাঁকেও দেখতে হল ইস্টবেঙ্গলের নখদন্তহীন ফুটবল। লাল-হলুদের খেলায় কামড় ছিল না। যদিও আইএসএলের প্লেয়ারদেরও খেলানো হয় ইস্টবেঙ্গলে। কিন্তু দলে বারুদ থাকলেও বিস্ফোরণ ঘটল না। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

প্রথমার্ধে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। জেসিন টিকে (Jesin TK) গোলটি করেন লাল-হলুদ ব্রিগেডের হয়ে। সন্তোষ ট্রফিতে নজর কেড়েছিলেন কেরলের এই ফুটবলার। সেই জেসিন টিকে এদিন এগিয়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলকে। ডান প্রান্তিক সেন্টার থেকে যখন বল পান জেসিন টিকে, তখন তিনি অরক্ষিত। বলটি গোলে ঠেলে দেওয়া ছাড়া দ্বিতীয় কোনও কাজ ছিল না জেসিনের।

আরও পড়ুন: Harmanpreet Kaur, Womens Asia Cup 2022: কোন ছকে এল ট্রফি? জানালেন রেকর্ডে নাম লেখানো অধিনায়ক হরমনপ্রীত

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: পাকিস্তানের মহড়া নেওয়ার জন্য আটদিন আগে কোন বড় সিদ্ধান্ত নিলেন রোহিত? জেনে নিন

কিন্তু গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। বিরতির আগে ইস্টবেঙ্গল গোল পেয়ে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই অমরনাথ সমতা ফেরান এরিয়ানের হয়ে। ইস্টবেঙ্গল ডিফেন্সের দুর্বলতা চোখে পড়ে। অরিত্র গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিলেন। তাঁর কাছ থেকে বল অমরনাথের কাছে পৌঁছলে গড়ানে শটে গোল করেন তিনি। গোল হজম করার পরে এরিয়ানের গোলমুখে সেভাবে আর আক্রমণ তুলে আনতে পারল না ইস্টবেঙ্গল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.