ঝুঁকি নিয়েই মাহির বদলে হার্দিককে ব্যাট করতে পাঠিয়েছিলেন জাম্বো

কোচের পদ টলমল। কিন্তু কুচ পরোয়া নাহি। তিনি জানেন যদি পদ যায় তবে তা কারও অপছন্দের পাত্র হওয়ার কারণে যাবে। তাতে একেবারেই ভীত নন অনিল কুম্বলে। নিজের যোগ্যতার প্রতি আত্মবিশ্বাস রেখেই ভারতীয় কোচ হিসেবে শেষ দিন পর্যন্ত কাজ করে যেতে চান জাম্বো। আর তাইতো চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেও ঝুঁকি নিতে ছাড়েননি। 

Updated By: Jun 6, 2017, 10:54 PM IST
ঝুঁকি নিয়েই মাহির বদলে হার্দিককে ব্যাট করতে পাঠিয়েছিলেন জাম্বো

ব্যুরো: কোচের পদ টলমল। কিন্তু কুচ পরোয়া নাহি। তিনি জানেন যদি পদ যায় তবে তা কারও অপছন্দের পাত্র হওয়ার কারণে যাবে। তাতে একেবারেই ভীত নন অনিল কুম্বলে। নিজের যোগ্যতার প্রতি আত্মবিশ্বাস রেখেই ভারতীয় কোচ হিসেবে শেষ দিন পর্যন্ত কাজ করে যেতে চান জাম্বো। আর তাইতো চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেও ঝুঁকি নিতে ছাড়েননি। 

জানতেন ব্যর্থ হলেই নয়া সমালোচনায় জড়াবেন। তাতে কী? তিনি তো কুম্বলে। তাই তো তিনি মাহিকে বসিয়ে পাকিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে ব্যাট করতে পাঠিয়েছিলেন হার্দিক পান্ডিয়াকে। হার্দিকও একটু চাপে ছিলেন। কিন্তু সবকিছুকে ছাপিয়ে তিনি শেষমেশ সফলই হন। আর জাম্বোর নয়া চালও ক্লিক করে যায়। প্রচার অনুযায়ী জাম্বোর বিরোধী কোহলিও হার্দিককে দশে দশ দিয়েছেন। তাহলে কী বলা যায় ভারতীয় কোচ হিসেবে অযোগ্য কুম্বলে? উত্তরটা হয়তো দিতে পারবে সচিন-সৌরভ-লক্ষ্মণের পরামর্শদাতা কমিটি।

.