১৯৩ রানে থামলেন পূজারা! বড় রানের লক্ষ্যে এগোচ্ছে ভারত

১৯৩ রানে আউট হয়ে ফিরে যান পূজারা। অজিদের হয়ে বল হাতে দুষ্প্রাপ্য শিকার তুলে নেন নাথান লিঁয়।

Updated By: Jan 4, 2019, 09:15 AM IST
১৯৩ রানে থামলেন পূজারা! বড় রানের লক্ষ্যে এগোচ্ছে ভারত

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ায় চলতি টেস্ট সিরিজে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রান রয়েছে চেতেশ্বর পূজারার ঝুলিতেই। অস্ট্রেলিয় বাউন্সার, স্লেজিং, খারাপ পিচ— কোনও কিছুই তেমন একটা প্রভাব ফেলতে পারেনি তাঁর ব্যাটিংয়ে। অস্ট্রেলিয় ‘পেস মেশিন’-এর সামনে যখন ভারতীয় ব্যাটসম্যানরা রীতিমতো হিমশিম খাচ্ছে, তখন চেতেশ্বর পূজারার ব্যাটিং যেন ব্যতিক্রমী! তাঁর সামনে অস্ট্রেলিয় বোলিং লাইনের প্রায় সব ‘ছোবল’ই যেন নির্বিষ মনে হচ্ছে। ভারতীয় ক্রিকেটে ‘দ্রাবিড়-সভ্যতা’ এখনও টিকে রয়েছে এই পূজারার হাত ধরেই। আর তাই অজি স্লেজিং, বডি লাইন বাউন্সার আর ইয়র্কারের ধাক্কা সামলে টিম পেইনদের দেশে সিরিজ জেতার লড়াইয়ে এখন অনেকটাই এগিয়ে টিম কোহলি।

শুক্রবার, সিডনি টেস্টের দ্বিতীয় দিনে ব্যক্তিগত ১৩০ রানে খেলা শুরু করেন পূজারা। সেখান থেকে মধ্যাহ্নভোজের (লাঞ্চ) বিরতির আগেই পূজারা পৌঁছে যান ১৮১ রানে। মধ্যাহ্নভোজের পর আর ১২ রান যোগ করে ১৯৩ রানে আউট হয়ে ফিরে যান পূজারা। অজিদের হয়ে বল হাতে দুষ্প্রাপ্য শিকার তুলে নেন নাথান লিঁয়।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটারদের অপমান, যোগ্য শাস্তি পেলেন অজি ধারাভাষ্যকার

একটুর জন্য পূজারা ২০০ রানের মাইলস্টোন ছুঁতে না পারলেও হনুমা বিহারির মতো নিজের অর্ধ শতক হাত ছাড়া করেননি ঋষভ পন্থ। ১০০ বলে ৬৬ রান করে এখন ক্রিজে রয়েছেন ঋষভ। তাঁর সঙ্গে ১৩ রানে অপরাজিত রয়েছেন রবীন্দ্র জাদেজা। আর ভারতের স্কোর ৪৫৩/৬ (১৩৯ ওভারে)। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয় ব্যাটিং লাইনের ঘাড়ে কতটা রানের বোঝা চাপাতে চাইছেন কোহলি, সেটাই এখন দেখার বিষয়।

.