ধোনির বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা তুলে নিন আদালত

Updated By: Jul 17, 2014, 04:44 PM IST
ধোনির বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা তুলে নিন আদালত
যে ছবি নিয়ে বিতর্ক

মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তুলে নিল আদালত। একটি ছবিতে হিন্দু ভাবাবেগে আঘাত করার জন্য ধোনির বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। বুধবার ধোনির আইনজীবী পঙ্কজ ভাগলা ও এম বিষ্ণুবর্ধণ দায়রা আদালতের বিচারক ওয়াই বিজয়কুমারের কাছে ওকালতনামা জমা দেন। তারপরই গ্রেফতারি পরোয়ানা তুলে নেন বিচারক। আগামী ২৫ জুলাই এই বিষয়ে চূড়ান্ত রায় জানাবে আদালত।

ধোনির আইনজীবী আদালতে জানান, সংবাদমাধ্যের থেকেই গ্রেফতারি পরোয়ানা জারির খবর ধোনির কাছে আসে। গতবছর জুন মাসে এক হিন্দু গোষ্ঠীর সদস্য গোপাল রাও ও শ্যাম সুন্দর ধোনির বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাত করার অভিযোগ এনেছিলেন। তাদের বক্তব্য ছিল একটি বিজনেস ম্যাগাজিনের কভার পেজে হিন্দু দেবতার সাজে ধোনির ছবিতে হাতে ধরা ছিল জুতো। সেই ছবি হিন্দু ভাবাবেগে আঘাত হানার পক্ষে যথেষ্ট। এমনকী, ম্যাগাজিনের তত্‍কালীন সম্পাদকের বিরুদ্ধেও অভিযোগ নথিভূক্ত করতে চেয়েছিলেন তারা।

এই মর্মে করা এফিডেভিটে সম্পাদক জানিয়েছেন ভারতীয় দণ্ডবিধির ২৯৫ ধারায় জারি করা অভিযোগের এমন কোনও ভিত্তি নেই। তিনি বলেন, "ম্যাগাজিনের ওই বিশেষ সংখ্যায় হিন্দু ভাবাবেগে বা ভক্তিভাবে কোনও রকম আঘাত করা হয়নি। এই অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। ম্যাগাজিনের ভিতরের প্রতিবেদন পড়লেও দেখবেন ভগবান বিষ্ণু বা হিন্দু ভাবাবেগে কোনওভাবেই আঘাত বা অপমান করা হয়নি।"
 

 

.