Shane Warne Death: কোভিডের টিকার ওভারডোজে ওয়ার্নির মৃত্যু! বিস্ফোরক দাবি চিকিৎসকদের

এই রিপোর্টের পক্ষে বা বিপক্ষে কোনও মন্তব্য করা হয়নি ওয়ার্নারের পরিবারের পক্ষ থেকে। মৃত্যুর সময় রিসর্টের ঘরে একাই ছিলেন তিনি। বন্ধুদের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে নিজের জন্য আলাদ একটি ঘর নিয়েছিলেন। মাসাজের জন্য কর্মীদের ডেকেছিলেন তিনি। কিন্তু সেই কর্মীদের প্রবেশের আগেই তিনি হৃদরোগে আক্রান্ত হন।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 21, 2023, 10:36 PM IST
Shane Warne Death: কোভিডের টিকার ওভারডোজে ওয়ার্নির মৃত্যু! বিস্ফোরক দাবি চিকিৎসকদের
শেন ওয়ার্নের মৃত্যু নিয়ে বাড়ছে রহস্য। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেন ওয়ার্নের (Shane Warne) মৃত্যুরহস্য এখনও অজানা। থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে চিরঘুমে চলে যান অস্ট্রেলিয়ার (Australia) প্রবাদপ্রতিম লেগ স্পিনার। ২০২২ সালের ৪ মার্চ গোটা ক্রিকেট দুনিয়াকে কাঁদিয়ে চলে যান সবার প্রিয় ওয়ার্নি। তাঁর এই বিদায়ের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেট বিশ্ব। আর এরইমধ্যে সামনে এল চমকে দেওয়া তথ্য। কোভিডের টিকার (Covid 19 Vaccine) ওভারডোজের জন্যই নাকি প্রাণ হারিয়েছেন এই লেগ স্পিনার। এমনই বিস্ফোরক দাবি করলেন দুই চিকিৎসক। 

তাঁর মৃত্যুর কারণ হিসেবে একটি রিপোর্ট সামনে এল। ভারত বংশোদ্ভূত কার্ডিওলজিস্ট ও অস্ট্রেলিয়ার এক চিকিৎসক ডঃ অসীম মালহোত্রা ও ক্রিস নিলের প্রকাশ করা একটি রিপোর্টে বলা হয়েছে করোনা টিকার জন্যই মৃত্যু হয়েছিল তাঁর। অর্থাৎ, তাঁদের রিপোর্টে বলা হয়েছে, করোনা টিকার জন্যই তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ওয়ার্ন।

চিকিৎসক অসীম মালহোত্রা বলেন, "এটা কিছুটা অপ্রত্যাশিত ভাবে শেন ওয়ার্ন মাত্র ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হন। কারণ ওয়ার্ন অস্বাস্থ্যকর জীবনযাপন করতেন। অতিরিক্ত ওজন ছিল তাঁর ও ধূমপান করতেন তিনি।" 

সূত্রের খবর মৃত্যুর ৯ মাস আগে তিনি করোনা টিকা নিয়েছিলেন। এই টিকা নেওয়ার পরেই তাঁর মৃত্যু হয়েছে। তবে রিপোর্টে প্রকাশ, শুধু করোনা টিকাই হয়ত কারণ নয়, তাঁর জীবনযাত্রাও কারণ। অসীমবাবু জানান, এই টিকা নিয়ে অনেকেরই শরীরে প্রভাব পড়েছে।

আরও পড়ুন: Sunil Chhetri, IND vs PAK: স্টিমাচের লাল কার্ডের পরেও সুনীলের হ্যাটট্রিক, ৪-০ গোলে পাক বাঙ্কার উড়িয়ে দিল ভারত

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: ধোনির ভবিষ্যৎ নিয়ে রহস্য বাড়াল সিএসকে শিবির! কী এমন ঘটল?

অপর চিকিৎসক ক্রিস নিল বলেন, "তথ্য দেখলে, হৃদরোগের যে কারণ তাতে ২০ শতাংশের মৃত্যু হয় ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার জন্যই। যাদের বয়স ৫২-র বেশি তাদের হৃদরোগের সম্ভবনা বেশি। ফলে এই সময় সতর্ক থাকতে হয়।" 

তবে এই রিপোর্টের পক্ষে বা বিপক্ষে কোনও মন্তব্য করা হয়নি ওয়ার্নারের পরিবারের পক্ষ থেকে। মৃত্যুর সময় রিসর্টের ঘরে একাই ছিলেন তিনি। বন্ধুদের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে নিজের জন্য আলাদ একটি ঘর নিয়েছিলেন। মাসাজের জন্য কর্মীদের ডেকেছিলেন তিনি। কিন্তু সেই কর্মীদের প্রবেশের আগেই তিনি হৃদরোগে আক্রান্ত হন। তাঁর মৃত্যুর পর তদন্ত শুরু করে থাইল্যান্ড সরকার। সেখানকার ফরেনসিক দল নমুনা সংগ্রহ করে। তাঁর ঘরের মেঝে, ব্যবহৃত সমস্ত সরঞ্জাম পরীক্ষা করে দেখা হয়। সেখানে পাওয়া গিয়েছিল রক্তের দাগ।

তদন্তে জানা যায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তবে কী কারণে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সেটা জানা যায়নি। সমর্থক থেকে শুরু করে পরিবারের সদস্যরা রহস্যের গন্ধ পেলেও থাইল্যান্ড পুলিস যাবতীয় রহস্য উড়িয়ে দেয়। তবে কোভিড টিকার ওভারডোজেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ওয়ার্ন। এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে চলে এল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.