Cristiano Ronaldo: 'ওই মহামানব আসে'... রোনাল্ডো যা করতে চলেছেন, তা এর আগে কেউ করেননি!

Cristiano Ronaldo: কাতারে ফেলে আসা বিশ্বরেকর্ড এবার রোনাল্ডোর অপেক্ষায়। আগামী ২৪ মার্চ ইউরো কাপের বাছাই পর্বের ম্যাচে পর্তুগাল খেলবে  লিকটেনস্টাইনের বিরুদ্ধে। আর এই ম্যাচে রোনাল্ডো মাঠে নামলেই লিখে ফেলবেন অনন্য ইতিহাস।

Updated By: Mar 22, 2023, 08:15 PM IST
Cristiano Ronaldo: 'ওই মহামানব আসে'... রোনাল্ডো যা করতে চলেছেন, তা এর আগে কেউ করেননি!
রোনাল্ডোর তৈরি মহারেকর্ডের জন্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওই মহামানব আসে, দিকে দিকে রোমাঞ্চ লাগে , মর্তধূলির ঘাসে ঘাসে, সুরলোকে বেজে ওঠে শঙ্খ!'... রবি ঠাকুরের এই লাইনগুলো ভীষণ ভাবে যায় ফুটবল গ্রহের মহানক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জন্য। তিনি আর বিশ্বরেকর্ড সমার্থক হয়ে গিয়েছে। রোনাল্ডো মাঠে নামা মানেই পরিসংখ্যানবিদরা সতর্ক হয়ে যান। কারণ রেকর্ড ভেঙে রেকর্ড তৈরি আদিম নেশায় মত্ত পর্তুগিজ জাদুকর। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। রবার্তো মার্টিনেজের (Roberto Martinez) কোচিংয়ে এক নতুন যুগের সূচনা হচ্ছে পর্তুগালের। আগামী শুক্রবার পর্তুগাল উয়েফা ইউরো কোয়ালিফায়ারের (UEFA Euro Qualifier) ম্যাচে লিকটেনস্টাইনের মুখোমুখি (Portugal vs Liechtenstein) হচ্ছে। পর্তুগালের হোম ম্যাচ। লিসবনের হোসে আলভালাদ স্টেডিয়ামে (José Alvalade Stadium)। আর এই ম্যাচে মার্টিনেজ যদি রোনাল্ডোকে খেলান, তাহলে সিআরসেভেন বিশ্বের প্রথম পুরুষ ফুটবলার হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার ইতিহাস লিখবেন। ১৯৭ তম ম্যাচ খেলবেন রোনাল্ডো। এই মুহূর্তে রোনাল্ডো কুয়েতের আল মুতাওয়ার (Bader Al-Mutawa) সঙ্গে যুগ্মভাবে ১৯৬ ম্যাচ খেলা ফুটবলার হিসেবে আসন অলঙ্কৃত করছেন। 

আরও পড়ুনWATCH | Lionel Messi: নিজেই গাড়ির কাচ নামিয়ে হাত নাড়লেন! সাধে কী আর মেসি 'ভক্তের ভগবান'

গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপের শেষ আটে মরক্কোর কাছে হেরে পর্তুগালকে বিদায় নিতে হয়েছিল। কাতারের অধরা রেকর্ড এবার নিজের ঘরে করতে চলেছেন রোনাল্ডো।প্রাক্তন বেলজিয়ামের কোচ মার্টিনেজ হয়েছেন পর্তুগালের নতুন কোচ। ৪৯ বছরের স্প্যানিশ কোচ পা গলিয়েছেন ফের্নান্দো স্যান্টোসের জুতোয়। বিশ্বকাপে রোনাল্ডোকে রিজার্ভে রেখে ম্যাচের পর ম্যাচ দল সাজানোয় স্যান্টোসের নিন্দায় মুখর হয়েছিল ফুটবলবিশ্ব। সেই স্য়ান্টোসকে বিশ্বকাপের পরেই ছেঁটে ফেলে পর্তুগাল। মার্টিনেজ গত জানুয়ারিতে দলের দায়িত্ব নিয়েই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি রোনাল্ডোর সঙ্গে যোগাযোগ করবেন। ২০২৪ সালের ইউরো কাপের বাছাইপর্বের জন্য রোনাল্ডোকে দলে নিয়ে মার্টিনেজ তাঁর কথা রেখেছেন। বিশ্বকাপের পর আল নাসেরে সই করার পর থেকে ৯০ মিনিটের যুদ্ধে ফুল ফোটাতে শুরু করেছেন রোনাল্ডো। আর তাই ফের একবার জাতীয় দলে জায়গা করে নিলেন তিনি। ২৭ মার্চ পর্তুগালের লুক্সেমবার্গের বিরুদ্ধে খেলবে দ্বিতীয় ম্যাচ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.