Lionel Messi vs Cristiano Ronaldo: শেষবার মহাসংগ্রামে মুখোমুখি দুই মেগানক্ষত্র! যে আপডেটে ফুটছে ফুটবলবিশ্ব

Cristiano Ronaldo vs Lionel Messi For One Final Time On This Date: ফের মুখোমুখি হচ্ছেন মেসি-রোনাল্ডো। চলে এল ঐতিহাসিক ম্য়াচের দিনক্ষণ।   

Updated By: Dec 12, 2023, 05:42 PM IST
Lionel Messi vs Cristiano Ronaldo:  শেষবার মহাসংগ্রামে মুখোমুখি দুই মেগানক্ষত্র! যে আপডেটে ফুটছে ফুটবলবিশ্ব
ফের মেসি-রোনাল্ডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কে সেরা, লিওনেল মেসি (Lionel Messi) না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? বিগত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবলবিশ্বে এই আলোচনা চলছে। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহারথীদের কেউ কেউ এলএম টেনকে এগিয়ে রেখেছেন, কেউ কেউ বেছে নিয়েছেন সিআর সেভেনকে। ২০০৮ সালে প্রথম মুখোমুখি হয়েছিলেন এই প্রজন্মের তো বটেই সর্বকালের অন্য়তম দুই সেরা ফুটবলার। একটা সময়ে নিয়মিত মুখোমুখি হতেন মেসি-রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও বার্সোলোনার (Barcelona) জার্সিতে তাঁদের ডুয়েল দেখার জন্য় মুখিয়ে থাকত ফুটবলবিশ্ব। কিন্তু এসব আজ অতীত। দুই কিংবদন্তি আর স্পেনে খেলেন না। রোনাল্ডো বেছে নিয়েছেন এশীয় ফুটবল, মেসি সুখে আছেন মার্কিন মুলুকে। ফের একবার মেসি-রোনাল্ডো মুখোমুখি হচ্ছেন। 'সম্ভবত দ্য় লাস্ট ডান্স' তাঁদের। মেসি বনাম রোনাল্ডো ম্য়াচের আপডেট আসতেই উত্তেজনার আগুনে ফুটতে শুরু করল ফুটবলবিশ্ব।

আরও পড়ুন: Google: রোনাল্ডো-কোহলিকেই খুঁজেছেন মানুষ! বিগত ২৫ বছরের ইতিহাস দিল গুগল

মেসির টিম ইন্টার মায়ামি সমাজমাধ্য়মের পাতায় জানিয়েছে যে, তারা আগামী বছর সৌদি আরবে জোড়া প্রীতি ম্য়াচ খেলবে। ২৯ জানুয়ারি ইন্টার মায়ামি রিয়াদে খেলবে আল হিলালের বিরুদ্ধে। ১ ফেব্রুয়ারি ঐতিহাসিক ম্য়াচে মুখোমুখি হবে রোনাল্ডোর আল নাসের ও মেসির মায়ামি। রিয়াদের কিংডম এরিনাতেই মায়ামি তাদের প্রাক মরসুম সফরের দুই ম্য়াচ খেলবে। চলতি বছর ১৯ জানুয়ারি শেষবার মুখোমুখি হয়েছিলেন মেসি-রোনাল্ডো। প্যারিস সঁ জরমঁ-এর বিপক্ষের খেলেছিল সৌদি আরব অলস্টার একাদশ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জোড়া গোল করে নতুন ইনিংসের সূচনা করেছিলেন। তবে শেষ পর্যন্ত তাঁকে তাঁর চিরপ্রতিদ্বন্দীর কাছে হারতে হয়েছিল। পিএসজি ৫-৪ ম্য়াচ জিতেছিল। তবে হার-জিত বাদ দিয়ে আরব্য রজনীতে এই প্রদর্শনী ম্যাচ ৯টি গোলের সাক্ষী ছিল। সেটাই ছিল ফুটবলের সবচেয়ে বড় স্টেটমেন্ট। মেসি ও রোনাল্ডোর ডুয়েল দেখার অপেক্ষায় ছিল ফুটবল দুনিয়া। পিএসজি বনাম রিয়াদ অল স্টারের প্রীতি ম্যাচে মেসির গোলে খেলা শুরু হলেও, প্রথমার্ধে জোড়া করে সব আলো নিজের দিকে টেনে নিয়েছিলেন সিআর সেভেন। দেখা যাক এবার ফল কী হয়! দুই ফুটবলারই আছেন আগুনে ফর্মে।

আরও পড়ুন: India Football Team: কাতারে মহাসংগ্রাম, দুয়ারে এশিয়ান কাপ, ৫০ জনকে বাছলেন স্টিমাচ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.