ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নিয়ে চিন্তায় ডারেন সামি

২০১২ সালে এবং ২০১৬ সালে আইসিসি টি২০ বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ক্রিকেটপ্রেমীদের কাছে এটা বেশ আনন্দের এবং গর্বেরও। যদিও এতটা গর্বিত হওয়ার কিছু দেখছেন না ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ডারেন সামি। ৩৩ বছর বয়সী এই ক্যারিবিয়ান ক্রিকেটার মনে করছেন খুব সম্প্রতি টি২০ ছাড়া একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটে সাফল্য পাওয়া সম্ভব নয় ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। সামির আশঙ্কার কারণ, এই মুহূর্তে আইসিসির একদিনের ক্রিকেটের তালিকায় ওয়েস্ট ইন্ডিজ রয়েছে নয় নম্বরে। আর টেস্টে রয়েছে আট নম্বরে।

Updated By: Jun 20, 2017, 03:03 PM IST
ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নিয়ে চিন্তায় ডারেন সামি

ওয়েব ডেস্ক: ২০১২ সালে এবং ২০১৬ সালে আইসিসি টি২০ বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ক্রিকেটপ্রেমীদের কাছে এটা বেশ আনন্দের এবং গর্বেরও। যদিও এতটা গর্বিত হওয়ার কিছু দেখছেন না ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ডারেন সামি। ৩৩ বছর বয়সী এই ক্যারিবিয়ান ক্রিকেটার মনে করছেন খুব সম্প্রতি টি২০ ছাড়া একদিনের ক্রিকেট এবং টেস্ট ক্রিকেটে সাফল্য পাওয়া সম্ভব নয় ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। সামির আশঙ্কার কারণ, এই মুহূর্তে আইসিসির একদিনের ক্রিকেটের তালিকায় ওয়েস্ট ইন্ডিজ রয়েছে নয় নম্বরে। আর টেস্টে রয়েছে আট নম্বরে।

আরও পড়ুন আইসিসি নির্বাচিত চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে জায়গা পেলেন কে কে জানুন

সামি একটি সাক্ষাত্কারে বলেছেন, 'দেশের সব ক্রিকেটাররাই বিশ্বের বিভিন্ন দেশের টি২০ লিগে খেলতে চলে যাচ্ছে। তাঁদের এটা মানা করাও যায় না। একজন যদি বিশ্বের অন্য দেশে ক্রিকেট লিগে খেলে কিছু টাকা উপার্জন করে সংসার চালাতে পারে, তাহলে তো ভালই। কিন্তু সমস্যা হচ্ছে, এর ফলে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আর গেইল, স্যামুয়েলসদের মতো ক্রিকেটারদের দেখা যাচ্ছে না। এভাবে চললে একদিনের ক্রিকেটে এবং টেস্টে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের জন্য আরও খারাপ দিন আসতে চলেছে।'

আরও পড়ুন  জানুন পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় হকি দলের খেলোয়াড়রা কেন কালো ব্যাজ পরে মাঠে নেমেছিলেন

.