জানুন পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় হকি দলের খেলোয়াড়রা কেন কালো ব্যাজ পরে মাঠে নেমেছিলেন

পঁয়ত্রিশ বছর পর শাপমোচন। এশিয়াডে হকিতে পাকিস্তানের কাছে হারের বদলা লন্ডনে নিল ভারত। বিশ্ব হকি লিগে পাকিস্তানকে সাত-এক গোলে উড়িয়ে দিল ভারতীয় দল। টুর্নামেন্টে জয়ের হ্যাটট্রিক করে কোয়ার্টার ফাইনালে ভারত। পঁয়ত্রিশ বছর আগে অভিশপ্ত এশিয়াডে পাকিস্তানের কাছে সাত গোল খাওয়ার বদলা রবিবার নিল ভারত। তিন দশক পর ভারতীয় হকিতে শাপমুক্তি। লন্ডনে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে সাত-এক গোলে হারিয়ে বিশ্ব হকি লিগের কোয়ার্টার ফাইনালে মেন ইন ব্লু। হরমনপ্রীত,আকাশদীপদের দাপটে রবিবার বিকেলে লন্ডনে ভারতের হাতে নাস্তানাবুদ হল পাকিস্তন।

Updated: Jun 19, 2017, 01:40 PM IST
জানুন পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় হকি দলের খেলোয়াড়রা কেন কালো ব্যাজ পরে মাঠে নেমেছিলেন

ওয়েব ডেস্ক: পঁয়ত্রিশ বছর পর শাপমোচন। এশিয়াডে হকিতে পাকিস্তানের কাছে হারের বদলা লন্ডনে নিল ভারত। বিশ্ব হকি লিগে পাকিস্তানকে সাত-এক গোলে উড়িয়ে দিল ভারতীয় দল। টুর্নামেন্টে জয়ের হ্যাটট্রিক করে কোয়ার্টার ফাইনালে ভারত। পঁয়ত্রিশ বছর আগে অভিশপ্ত এশিয়াডে পাকিস্তানের কাছে সাত গোল খাওয়ার বদলা রবিবার নিল ভারত। তিন দশক পর ভারতীয় হকিতে শাপমুক্তি। লন্ডনে চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে সাত-এক গোলে হারিয়ে বিশ্ব হকি লিগের কোয়ার্টার ফাইনালে মেন ইন ব্লু। হরমনপ্রীত,আকাশদীপদের দাপটে রবিবার বিকেলে লন্ডনে ভারতের হাতে নাস্তানাবুদ হল পাকিস্তান।

আরও পড়ুন কনফেডারেশন কাপের শুরুটা ভাল হল না রোনাল্ডোর পর্তুগালের

কিন্তু এদিনের ম্যাচে শুধু পাকিস্তানের বিরুদ্ধে জয় পাওয়াই নয়, গোটা দেশের মন জিতে নিলেন ভারতীয় হকি দলের খেলোয়াড়রা।কারণ, এদিন ভারতীয় দলের সব খেলোয়াড়রাই হাতে কালো ব্যাচ পরে খেলতে নেমেছিলেন। তার কারণ, জম্মু কাশ্মীরে যেভাবে ভারতীয় সেনাদের মারা হয়েছে, তার প্রতিবাদ করতেই এমন করেছেন হরমনপ্রীত সিংরা। শ্রীজেশের পরিবর্তে এই ম্যাচে ভারতকে নেতৃত্ব দেন হরমনপ্রীত সিংই। তিনি বলেন, 'ম্যাচটা জেতার জন্য আমরা এককাট্টা ছিলাম। শুধু তাই নয়, আমাদের লক্ষ্য ছিল পাকিস্তানকে একটা কঠিন বার্তা দেওয়া। আমরা খেলার মাঠেও নিজেদের প্রতিবাদ দেখাতে চেয়েছিলাম গোটা বিশ্বকে। বলতে চেয়েছি পাকিস্তানের এই হত্যালীলার বিরুদ্ধে আমরা এভাবেই একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াব।'

আরও পড়ুন  ২০১৮ তে হবেই না আইসিসি টি২০ বিশ্বকাপ