SA vs AUS Semi-Final | World Cup 2023: ইডেনে ইতিহাস লিখলেন 'কিলার মিলার'! যা অতীতে তাঁর দেশের কেউ করেননি

David Miller becomes 1st South African to hit hundred in a World Cup knockout match: সেমিফাইনালের মঞ্চে কি আরও একবার থেমে যাবে দক্ষিণ আফ্রিকা! সে উত্তর দেবে সময়। তবে এদিনে ইডেনে ইতিহাস লিখে ফেললেন ডেভিড মিলার।

Updated By: Nov 16, 2023, 06:53 PM IST
SA vs AUS Semi-Final | World Cup 2023: ইডেনে ইতিহাস লিখলেন 'কিলার মিলার'! যা অতীতে তাঁর দেশের কেউ করেননি
সেঞ্চুরির পর মিলার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের বিশ্বকাপের অভিযান অনেক আগেই শেষ হতেই, বিশ্বকাপ সেমি ফাইনালের চার দল চূড়ান্ত হয়ে গিয়েছিল। কাপ জেতার লড়াইয়ে ১০ দলের মধ্য়ে থেকে পড়ে ছিল চার দল- ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। বুধবার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-নিউ জিল্য়ান্ড (IND vs NZ, World Cup 2023) । রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং ৭০ রানে কেন উইলিয়ামসনদের (Kane Williamson) হারিয়ে কাপযুদ্ধের ফাইনালের (ICC Cricket World Cup 2023 Final) টিকিট কনফার্ম করে ফেলেছে। রোহিতরা এখন দ্বিতীয় ফাইনালিস্টের অপেক্ষায়। বৃহস্পতিবার অর্থাৎ আজ কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া (SA vs AUS, World Cup 2023)। অস্ট্রেলিয়ার দুরন্ত বোলিংয়ের সামনে একা বুক চিতিয়ে লড়লেন ডেভিড মিলার (David Miller)। 'কিলার মিলার'-এর সেঞ্চুরিতে ভর করে দক্ষিণ আফ্রিকা ৪৯. ৪ ওভারে তুলল ২১২ রান। মিলার দাঁড়াতে না পারলে, রামধনু দেশ একশো রানের গণ্ডিও পার করতে পারত কি না তা নিয়ে সন্দেহ রয়েছে যথেষ্ট।

আরও পড়ুন: SA vs AUS Semi-Final | World Cup 2023: আকাশের মুখ ভার, রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনাও! খেলা ভেস্তে গেলে কী হবে?

এদিন ইডেনে টস জিতে টেম্বা বাভুমা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। বলা ভালো নিজেই দলের বিপদ ডেকে আনেন তিনি। অস্ট্রেলিয়া মেঘলা ইডেনের সুযোগ নিয়ে শুরুতেই যা আঘাত করার করে দেয়। ১২ ওভারের মধ্য়েই প্রোটিয়াদের চার উইকেট চলে যায় মাত্র ২৪ রানের মধ্য়ে। টপ অর্ডারের তিন ব্য়াটার- কুইন্টন ডি কক (৩),  টেম্বা বাভুমা (০), রাসি ভ্য়ান ডার ডুসেন (৬) ফিরে যান। আইদেন মারক্রমও (১০) ফেরেন সাজ ঘরে। মিচেল স্টার্ক ও জোশ হ্য়াজেলউড শুরুতে দু'টি করে উইকেট নিয়ে অজিদের কাজটা সহজ করে দেয়। ১৪ ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে ছিল ৪৪ রান। তখনই বৃষ্টি আসে। খেলা বন্ধ থাকে বেশ কিছুক্ষণ। এরপর যখন খেলা শুরু হয়, তখন হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলার চেষ্টা করেন দলকে একটা ভদ্রস্থ স্কোর উপহার দেওয়ার। ১১৩ বলে তাঁদের ৯৫ রানের যুগলবন্দি হয়। ৪৮ বলে ৪৭ রানের ইনিংস খেলে ফিরে যান ফেরেন ক্লাসেন। এরপর আর কোনও ব্য়াটারই সেভাবে ক্রিজে থাকতে পারেননি। একাই লড়াই চালিয়ে যান মিলার। 'কিলার মিলার' ১১৬ বলে ১০১ (আটটি চার ও পাঁচটি ছয়) করেন এদিন। প্য়াট কামিন্সের বলে ট্র্য়াভিস হেডের হাতে ক্য়াচ তুলে ফিরে যান মিলার। যদিও এদিন ইডেনে ইতিহাসই লিখেছেন মিলার। এর আগে দক্ষিণ আফ্রিকার কোনও ব্য়াটারই বিশ্বকাপের নকআউট ম্য়াচে সেঞ্চুরি করতে পারেননি। ২১২ রান করে অস্ট্রেলিয়াকে হারানো কার্যত কঠিন। দেখার এবার রামধনু দেশ অবিশ্বাস্য কিছু করতে পারে কিনা! 

আরও পড়ুন: Pakistan Cricket Team: ওয়াঘার ওপারে বাবরযুগের অবসান! জোড়া অধিনায়কের আবির্ভাব, ভাবনায় স্বদেশীয় বিপ্লব

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.