World Cup 2023: বিশ্বজয়ের লড়াইয়ে নামবে ভারত! আকাশে কসরত সেনার...

২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল খেলার ১২ বছর পর, ভারত বুধবার সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে শিরোপা জেতার ফাইনালে প্রবেশ করেছিল। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর মুখোমুখি হবে ভারত।

Updated By: Nov 17, 2023, 04:33 PM IST
World Cup 2023: বিশ্বজয়ের লড়াইয়ে নামবে ভারত! আকাশে কসরত সেনার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিসি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেট ভক্তরা। সব দলকে হারিয়ে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠেছে ভারত। বিশ্বকাপের দুর্দান্ত ফাইনাল ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে নেওয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। ফাইনালে ভারতের জায়গা নিশ্চিত হওয়ার পর, ১৯ নভেম্বর ম্যাচ শুরুর আগে আকাশে একটি অদ্ভুত দৃশ্য দেখা যাবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে ভারতীয় বায়ুসেনার সূর্য কিরণ দল অ্যারোব্যাটিক করবে। বিশ্বের শীর্ষ পপ গায়িকা দুয়া লিপাও তার গান দিয়ে মানুষের মন জয় করবেন বলে জানা গিয়েছে।

 

অরিজিৎ-সুনিধি দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন

বিসিসিআই এবং আইসিসি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ১৪ অক্টোবর পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচের আগে মাঠে এক অপূর্ব দৃশ্য দেখা যায়। এই ম্যাচে, জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তার গান দিয়ে ভক্তদের মন্ত্রমুগ্ধ করেন। অরিজিৎ সিংয়ের পাশাপাশি সুনিধি চৌহান, শঙ্কর মহাদেবন এবং সুখবিন্দর সিংও মানুষকে বিনোদন দিয়েছিলেন। পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে সেই ম্যাচ জিতে নেয় ভারত।

আরও পড়ুন: WATCH: 'আমি তো শুধু দাঁড়িয়েই থাকি, রোহিত ভাই...'! সাংবাদিকদের সামনে অকপট শুভমন

১৩ বছর পরে বিশ্বকাপ ফাইনালে ভারত

২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল খেলার ১২ বছর পর, ভারত বুধবার সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে শিরোপা জেতার ফাইনালে প্রবেশ করেছিল। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর মুখোমুখি হবে ভারত।

ইতিহাস গড়লেন কোহলি

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত ৩৯৭ রানের বিশাল স্কোর করেছিল। কিউই দল তাদের সর্বোচ্চ চেষ্টা করেও লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা ম্যাচে আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন বিরাট কোহলি। ওডিআইতে তার ৫০তম সেঞ্চুরি করে, তিনি শচীন তেন্ডুলকরের ৪৯ সেঞ্চুরির রেকর্ডকে পিছনে ফেলেছেন তিনি। শ্রেয়াস আইয়ারের ১০৫ রান  এবং মোহাম্মদ শামির সাত উইকেটের সাহায্যে কিউই দল ৪৮.৫ ওভারে মাত্র ৩২৭ রান করতে পারে।

আরও পড়ুন: Pakistan Cricket Team: ওয়াঘার ওপারে বাবরযুগের অবসান! জোড়া অধিনায়কের আবির্ভাব, ভাবনায় স্বদেশীয় বিপ্লব

কিউইদের হারাল ভারত

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতকে ভাল শুরু করে দেন রোহিত শর্মা ও শুভমন গিল। কোহলি এবং আইয়ার ধীরগতির পিচে ভারতের ইনিংসের গতি বজায় রেখেছিলেন এবং চার উইকেটে ৩৯৭ রানের বিশাল স্কোর করেছিলেন। ১১৭ রানের ইনিংস খেলে ওডিআই বিশ্বকাপে তেন্ডুলকরের সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙে দেন কোহলি। নিউজিল্যান্ডের হয়ে ড্যারিল মিচেল ১১৯ বলে ১৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসন খেলেছেন ৬৯ রানের ইনিংস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.