ধরমশালায় ম্যাচ ছাপিয়ে মাঠই কাল আকর্ষণ

ধরমশালায় ম্যাচ ছাপিয়ে মাঠই কাল আকর্ষণ

ধরমশালায় ম্যাচ ছাপিয়ে মাঠই কাল আকর্ষণভারত সিরিজ আগেই জিতে নেওয়ায় গুরুত্বহীন হয়ে গেছে ধরমশালায় রবিবারের ম্যাচটা। কিন্তু প্রকৃতি কত কিছুই না করতে পারে। এই যেমন নেহাতই নিয়মরক্ষার ম্যাচটাকে একেবারে অন্যরকম মোড়ক দিয়েছে ধরমশালার মাঠ, আবহাওয়া আর প্রকৃতি। যুবরাজ, ধোনি থেকে পিটারসেন, কুকরা প্রত্যেকেই ধরমশালার প্রেমে পড়ে গেছেন।

ধরমশালা ক্রিকেট স্টেডিয়ামে এবারই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন হতে চলেছে। ২৫ হাজার আসনের এই মাঠের সব টিকিট বিক্রি হয়ে গেছে। অধিনায়ক ধোনি বললেন, এমন একটা মাঠে সেরা ক্রিকেটটা বেরিয়ে আসে।


ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতা হয়ে গেছে। কিন্তু তা সত্ত্বেও শেষ একদিনের ম্যাচটিকে হাল্কাভাবে নিচ্ছে না ভারতীয় দল। ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির লক্ষ্য চার-এক ব্যবধানে সিরিজ জয়। গতবছর এই ইংল্যান্ড দলকেই একদিনের সিরিজে হোয়াইটওয়াশ করেছিল ভারত। শৈলশহর ধরমশালাতে এই প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। তাই জিতে এই ম্যাচকে স্মরণীয় করে রাখতে চান কোহলি-রায়নারা। ধোনি এই ম্যাচে প্রথম এগারোয় কোনও পরিবর্তন চাইছেন না। তবে টিম ম্যানেজমেন্টের অধিকাংশ সদস্য চাইছেন চেতেশ্বর পূজারা ও অমিত মিশ্রকে খেলাতে। যদি পূজারা খেলেন তবে বসতে হবে যুবরাজ সিং অথবা গৌতম গম্ভীরকে।

অশ্বিনকে বিশ্রাম দিয়ে অমিত মিশ্রকে খেলানোর সম্ভাবনাও প্রবল। অপরদিকে ইংল্যান্ড এই ম্যাচটি অন্তত সম্মানজনক অবস্থায় সিরিজ শেষ করতে চাইছে। এদিকে খারাপ আবহাওয়ার জন্য আধ ঘণ্টা দেরিতে খেলা শুরু হবে বলে জানিয়েছে বিসিসিআই। খেলা শুরুর কথা ছিল সকাল নটায়। তার পরিবর্তে শুরু হবে সকাল সাড়ে নটায়।

ম্যাচ শুরু সকাল ৯.৩০টা থেকে

First Published: Saturday, January 26, 2013, 20:18


comments powered by Disqus