মেজাজ হারালেন ধোনি, কুকরা আনন্দে কাঁদলেন

Last Updated: Monday, December 17, 2012 - 21:23

২৮ বছর পর ভারতীয় ক্রিকেটে ব্রিটিশ সাম্রাজ্য দখলের পর ভারতীয় অধিনায়ক বেশ বিরক্ত-হতাশগ্রস্থ। নাগপুরে সিরিজ হারের পর সাংবাদিক সম্মেলনে ক্যাপ্টেন কুল মেজাজ হারালেন। ঠান্ডা মাথার অধিনায়কের এখন মাথা বেশ গরম। অধিনায়ক ধোনি সিরিজ হারের সব দায় ব্যাটিং ও পেস বোলিং ব্যার্থতার উপর চাপিয়ে দিলেন। মহেন্দ্র সিং ধোনি সাংবাদিক বৈঠকে জানান, তাঁর দল ব্যাটিং ও ফাস্ট বোলিং-এ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে, একমাত্র স্পিন বোলিং ছাড়া। অন্যদিকে, জেমস অ্যান্ডারসন প্রত্যাশামত সব টেস্টে ভাল বল করে গেছেন। তিনি আরও জানিয়েছেন, প্রথম সারির ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নেওয়ার দরকার ছিল। ড্রেসিংরুমে যেরকম গেমপ্ল্যান করা হয়, মাঠে তার বিপরীত প্রতিফলন লক্ষ্য করা গেছে।
ব্যাটিং ব্যর্থতা যে প্রধান কারণ তা নিয়ে কোনও প্রশ্ন নেই। তবে ধোনি ব্যর্থতা ঢাকতে যতরকম শাক ব্যবহার করুক না কেন, নিজের গেম স্ট্যাডিজির অনেক ভুলভ্রান্তি উঁকিঝুকি মারছে। পরপর মুম্বই ও কলকাতা টেস্ট হেরে লড়াইয়ে পিছিয়ে পড়েছে ভারত। সেদিকে নাগপুর টেস্ট ছিল অন্তিম জেতার দরজা। পার করতে পারলেই সব বিতর্কের অবসান। আর না পারলে উত্তরসূরীদের সঞ্চিত ধন উলুবনে ছড়াবেন।
অ্যালেস্টার কুকের আজকে সব থেকে আনন্দের দিন। হওয়াটা স্বাভাবিক! ভারতের মাটিতে ২৮ বছর পর ভারতকে হারালেন। এই লড়াইয়ের তার ভুমিকা সবথেকে বেশি। তাঁর এই উচ্ছ্বাস স্বভাবতই ধরা পড়ছিল সাংবাদিক বৈঠকে। তিনি জানান, " অধিনায়ক হিসাবে এটা তাঁর প্রথম সিরিজ, যেখানে এত সুন্দর মুহুর্তে আমার আর কিছু পাওয়ার নেই।"ভারতে সিরিজ জয় অস্ট্রেলিয়ায় গিয়ে অসিদের হারানোর মতই সমান কৃতিত্বের বলে জানালেন কুক।



First Published: Monday, December 17, 2012 - 21:23


comments powered by Disqus