ধোনিই আমাদের পথপ্রদর্শক, বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে: রোহিত শর্মা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ শুরুর আগে মাহির স্তুতিগান রোহিত শর্মার মুখে।

Updated By: Jan 10, 2019, 02:15 PM IST
ধোনিই আমাদের পথপ্রদর্শক, বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে: রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন : মহেন্দ্র সিং ধোনির সাম্প্রতিক ফর্ম স্ক্যানারের নিচে। এশিয়া কাপ কিংবা দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে ফর্মের ধারে কাছে ছিলেন না মাহি। চেনা ছন্দে পাওয়া যায়নি এমএসডিকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ধোনিকে বিশ্রাম দেন নির্বাচকরা। অনেকেই তখন বলতে শুরু করেন একদিনের সিরিজে বাদ পড়তে পারেন ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ক। কিন্তু নিন্দুকদের ভুল প্রমাণ করে দিয়েছেন নির্বাচকরা। আবার একদিনের দলে এবং টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন মাহি। আসন্ন ক্রিকেট বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ধোনিকে। শুধু তাই নয় ধোনিই পথ প্রদর্শক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ শুরুর আগে মাহির স্তুতিগান রোহিত শর্মার মুখে।

আরও পড়ুন - দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজের সূচি ঘোষণা করল বিসিসিআই

রোহিত শর্মা বলেন, "বছরের পর বছর দেখেছি ড্রেসি রুমে এবং মাঠে ধোনির উজ্জ্বল উপস্থিতি। ধোনি থাকা মানেই একটা অসম্ভব শান্ত আবহ বিরাজ করে। যেটা খুব দরকার। একই সঙ্গে গুরুপত্বপূর্ণ। সেই সঙ্গে উইকেটের পিছনে দাঁড়িয়ে অধিনায়ককে নানাভাবে সাহায্য করে।" সঙ্গে আরও বলেন, "সাফল্যের সঙ্গে দীর্ঘদিন তিনি নেতৃত্বের ব্যাটন সামলেছেন। সুতরাং ধোনি তাকা মানে সেটা সবসময়ই দলের উপকারে আসে। আমাদের দলে ধোনি হল পথপ্রদর্শক।" 

ফিনিশার ধোনি প্রসঙ্গে রোহিতের মত, "লোয়ার-মিডল অর্ডারে ধোনির ব্যাটিং আমাদের দলের অবড় ভরসা। ধোনির ফিনিশিং চাট অসাধারণ। কত ম্যাচ আমাদের অনায়াসে জিতিয়েছে। তাঁর শান্ত স্বভাব এবং উপদেশ খুবই কাজে দেয়। ম্যাচের পরিস্থিতিতে কী করা প্রয়োজন আমাদের সেটা বলে দেন। যেটা খুব গুরুত্বপূর্ণ।" সেই সঙ্গে যুজবেন্দ্র চাহল এবং কুলদীপ যাদবের বোলিংয়ের সময় উইকেটের পিছনে ধোনি থাকা মানে বড় ফারাক গড়ে দেয় বলেই মনে করেন হিটম্যান।

আরও পড়ুন - পূজারার প্রশংসায় মাস্টার ব্লাস্টার

.