পূজারার প্রশংসায় মাস্টার ব্লাস্টার

আমার এখনও মনে আছে তখন আমার বয়স মাত্র ১০ বছর, ক্রিকেট নিয়ে এতকিছু জানতাম না।  কিন্তু আমি শুধু এটা জানতাম যে আমরা বিশ্বকাপ জিতেছি।

Updated By: Jan 10, 2019, 10:24 AM IST
পূজারার প্রশংসায় মাস্টার ব্লাস্টার

নিজস্ব প্রতিবেদন : অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের সিরিজ জয়ে নিঃসন্দেহে বড় অবদান রেখেছেন চেতেশ্বর পূজারা। ডাউন আন্ডার সিরিজে ধারাবাহিক টিম ইন্ডিয়ার নাম্বার থ্রি-র নামের সঙ্গে রানমেশিন তকমাও জুড়ে গিয়েছে। সেই পূজারার প্রশংসায় পঞ্চমুখ মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। সেই সঙ্গে বোলারদেরও ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

আরও পড়ুন - বিরাট কোহলির প্রশংসায় প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম

পূজারায় মজে মাস্টার। আর হবেন নাই বা কেন! চার টেস্টে ৫২১ রান করেছেন চেতেশ্বর পূজারা। তিনটে সেঞ্চুরি আর একটা হাফ সেঞ্চুরি নামের পাশে। হয়েছেন সিরিজ সেরা। সেই পূজারা নিয়ে মুম্বইয়ে এক অনুষ্ঠানে সচিন বলেন, " কোনও একটা বিশেষ মুহূর্ত খুঁজে বের করাটা সত্যিই খুব কঠিন। পূজারা সত্যিই অসাধারণ খেলেছে। পূজারার জন্য আগের যে কোনও মন্তব্যই যথেষ্ট নয় বলে মনে হয়। আগে ওর সম্পর্কে যা বলা হয়েছিল সেগুলোকে ভুল প্রমান করেছে। বরাবরই তার অবদানকে খাটো করা হয়েছিল। পাশাপাশি সিরিজে বোলারদের অবদানকে ভুললে চলবে না। বোলাররা অসাধারণ পারফর্ম করেছে।" সেই সঙ্গে সচিন আরও যোগ করেন, "যত যাই হোক ফূজারাই কিন্তু আসল ভিতটা তৈরি করে দিয়েছে। যে ভিতের ওপর দাঁড়িয়ে অনেকে রান করে গিয়েছে। কোহলি দ্বিতীয় টেস্টে রান করেছে। আজিঙ্কে রাহানে সিরিজে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়েছে। তারপর ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা দুজনেই খেলেছে, রান করেছে। মায়াঙ্ক আগরয়াল ভালো শুরু করেছে। কিন্তু যদি আমাকে একজনকে নির্দিষ্ট করে বাছতে বলা হয় তাহলে পেসারদের সঙ্গে থাকবেন একমাত্র পূজারাই।"

আরও পড়ুন - এবার ঋষভ পন্থকে 'বেবি সিটার' হওয়ার প্রস্তাব দিলেন রোহিত শর্মা!

সচিন এদিন আরও বলেন, "এই ধরনের সিরিজ জয় সবসময়ই গুরুত্বপূর্ণ। আমার এখনও মনে আছে তখন আমার বয়স মাত্র ১০ বছর, ক্রিকেট নিয়ে এতকিছু জানতাম না।  কিন্তু আমি শুধু এটা জানতাম যে আমরা বিশ্বকাপ জিতেছি। সেখান থেকেই আমার যাত্রা শুরু হয়েছিল। আশা করি সেরকম অনেকেরই যাত্রা শুরু হয়েছে। তাই এই ধরণের সিরিজ জয় তাদের অনুপ্রেরণা জোগাবে।" 

.