এএফসি কাপে শূন্য পয়েন্টেই অভিযান শেষ ইস্টবেঙ্গলের

এএফসি কাপের গ্রুপ লিগে হারের ধারাবাহিকতা বজায় রাখল ইস্টবেঙ্গল। বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের ক্লাব কাজমা এএফসি`র বিরুদ্ধে ১-২ গোলে হারল লাল-হলুদ ব্রিগেড। আর সেই সঙ্গেই এফসি কাপে কোনও পয়েন্ট না পেয়েই গ্রুপ লিগ থেকেই বিদায় নিল মর্গানের দল।

Updated By: May 9, 2012, 10:15 PM IST

এএফসি কাপের গ্রুপ লিগে হারের ধারাবাহিকতা বজায় রাখল ইস্টবেঙ্গল। বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে কুয়েতের ক্লাব কাজমা এএফসি'র বিরুদ্ধে ১-২ গোলে হারল লাল-হলুদ ব্রিগেড। আর সেই সঙ্গেই এফসি কাপে কোনও পয়েন্ট না পেয়েই গ্রুপ লিগ থেকেই বিদায় নিল মর্গানের দল।
অবশ্য এদিন ম্যাচের প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গলই। ১৫ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ব্রাজিলীয় স্টাইকার এডমিলসন। মিনিটে দেড়েকের মধ্যেই গোল শোধ করে দেয় কাজমা এফসি। ম্যাচের বাকি সময় দুপক্ষই কয়েকটি সুযোগ পেলেও তার সদ্ব্যবহার করতে পারেনি। ম্যাচের শেষ লগ্নে গোল করে প্রি কোয়ার্টারে ফাইনালে যাওয়ার পথে বেশ কিছুটা এগিয়ে যায় কুয়েতের ফুটবল ক্লাবটি। অন্যদিকে ৬ ম্যাচ শেষে ইস্টবেঙ্গলকে ০ পয়েন্টেই শেষ করতে হল এবারের এফসি কাপ অভিযান। কাজমা তখন ১১ পয়েন্ট পেয়ে লিগ তালিকায় দুই নম্বরে। বি গ্রপের শেষ ম্যাচে আরবিল যদি আল ওরুবাকে রুখে দেয় তাহলেই শেষ ষোলোয় পৌঁছে যাবে কাজমা এফসি।
এদিনের হারের পর স্পষ্টতই হতাশ লাল-হলুদ কোচ জেমস মর্গান। যদিও হারের জন্য মেহতাবের দলকে তেমন দোষারোপ করেননি তিনি। চোটের জন্য এডমিলসন ছাড়া অন্য কোনও বিদেশিকে প্রথম একাদশে না পাওয়ার যুক্তি তুলে ধরেন তিনি। ম্যাচের ৩৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে সৈকতের মাঠ ছাড়াকেও অন্যতম টার্নিং পয়েন্ট বলে চিহ্নিত করেন তিনি। এদিন ম্যাচের ৭১ মিনিটে টোলগেকে মাঠে নামানো হলেও পুরো সময়টাই তিনি ছিলেন নিষ্প্রভ।

.