লিগের ম্যাচ ঘিরে ধুন্ধুমার বারাসত স্টেডিয়াম, বিশ্বমানের গোলে জয় ইস্টবেঙ্গলের

Updated By: Sep 7, 2014, 07:13 PM IST
লিগের ম্যাচ ঘিরে ধুন্ধুমার বারাসত স্টেডিয়াম, বিশ্বমানের গোলে জয় ইস্টবেঙ্গলের

ইস্টবেঙ্গল (১) সার্দান সমিতি (০)

ওয়েব ডেস্ক: ফের গন্ডগোল কলকাতা লিগের ম্যাচে। বারাসাত স্টেডিয়ামে  ইস্টবেঙ্গল-সাদার্ন ম্যাচে লাল হলুদ কর্তাদের সঙ্গে হাতাহাতিতে জড়ালেন সাদার্ন সমিতির টিডি রঘু নন্দী । ঘটনার সূত্রপাত সাদার্নের অধিনায়ক সুরজ মন্ডলের লাল কার্ড দেখাকে কেন্দ্র করে। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ইস্টবেঙ্গলের সুখবিন্দারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখার সুবাদে লাল কার্ড দেখেন সুরজ। এরপর রেফারির দিকে সুরজ তেড়ে যেতেই মাঠে উত্তেজনা ছড়ায়। রেফারির সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন সাদার্ন ফুটবলাররা।

মাঠের পরিস্থিতি আয়ত্তে আনতে হস্তক্ষেপ করে পুলিস। মাঠের ভিতরকার উত্তেজনা তখনকারমত প্রশমিত হয়। ম্যাচ শেষে ফের উত্তেজনা তৈরি হয়। ড্রেসিংরুমে যাওয়ার সময় সাদার্ন টিডি রঘু নন্দী  ইস্টবেঙ্গল কর্তাদের গালিগালাজ করেন বলে অভিযোগ। ইস্টবেঙ্গল কর্তারাও রঘুর দিকে তেড়ে যান। হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুপক্ষ।  এই সময় গন্ডগোল থামাতে লাঠি চার্জ করে পুলিস।

ঘরোয়া লিগে খেতাবের দৌড়ে আরও একধাপ এগোল ইস্টবেঙ্গল। সাদার্ন সমিতিকে ১-০ গোলে হারিয়ে দিল আর্মান্দো কোলাসোর ছেলেরা। লাল-হলুদের হয়ে জয়সূচক গোলটি করেন প্রহ্লাদ রায়। বড় দলের বিরুদ্ধে রঘু নন্দীর ট্র্যাক রেকর্ড এককথায় অনবদ্য। তাই সাদার্নের বিরুদ্ধে সতর্ক থেকেই মাঠে নেমেছিল লাল-হলুদ। ইস্টবেঙ্গল আপ ফ্রন্টে র‍্যান্টি আর ডুডু জুটি শুরু থেকেই চাপে রেখেছিল সাদার্ন ডিফেন্সকে। তবে ডেডলক ভাঙার জন্য প্রথমার্ধের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয় লাল-হলুদকে।

বিশ্বমানের গোল করে ইস্টবেঙ্গলকে লিড এনে দেন তরুণ ফুটবলার প্রহ্লাদ রায়। দ্বিতীয়ার্ধে দু দলই সাবধানী ফুটবল খেলে। তবে র‍্যান্টি-ডুডুদের কাছে গোলের সুযোগ এলেও তা কাজে লাগাতে পারেনি নাইজেরীয় স্ট্রাইকার জুটি। খেলার একেবারে শেষ লগ্নে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় সাদার্নের সুরজ মন্ডলকে। তাঁকে লালকার্ড দেখানোর পর মাঠে উত্তেজনা ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রাখতে হয় রেফারিকে। খেলা ফের শুরু হলেও ব্যবধান বাড়াতে পারেনি ইস্টবেঙ্গল।

সাদার্নের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের জয়ের নায়ক মোহনবাগান-সেইল অ্যাকাডেমির প্রহ্লাদ রায়। আইএসএলে দলের তারকা ফুটবলাররা চলে যাওযার পর দলের জুনিয়র ফুটবলারদের সুযোগ দিচ্ছেন আর্মান্দো। বড় দলের জার্সিতে খেলার সুযোগ পুরো মাত্রায় কাজে লাগালেন প্রহ্লাদ। রবিবার বিশ্বমানের গোল করে ইস্টবেঙ্গলকে জেতালেন তরুন  এই ফুটবলার। বক্সের বাইরে থেকে প্রহ্লাদের বাঁ পায়ের শট গোলকিপারকে দাঁড় করিয়ে রেখে গোলে ঢুকে যায়। এই গোলটি নিঃসন্দেহে এবারের লিগের অন্যতম সেরা।

.