East Bengal: বিপক্ষকে ৩৫ গোল! মশাল জ্বালিয়ে লাল-হলুদের মেয়েদের ইতিহাস

মঙ্গলবার ইস্টবেঙ্গল মাঠে দু’দলের মধ্যে খেলা ছিল। এটি এবারের কন্যাশ্রী কাপে ইমামি ইস্টবেঙ্গলের চতুর্থ খেলা। গোটা ম্যাচে প্রতিপক্ষকে দাঁড়াতে দেননি লাল-হলুদের প্রমীলা দল। ইমামি ইস্টবেঙ্গলের হয়ে কবিতা সোরেন ও মৌসুমি মুর্মু ডাবল হ্যাটট্রিক করেছেন। 

Updated By: Jan 10, 2023, 08:47 PM IST
East Bengal: বিপক্ষকে ৩৫ গোল! মশাল জ্বালিয়ে লাল-হলুদের মেয়েদের ইতিহাস
ইতিহাস গড়া ইমামি ইস্টবেঙ্গলের মহিলা দল। ছবি: আইএফএ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইএসএল-এ (ISL 2022-23) স্টিফেন কনস্টানটাইনের ( Stephen Constantine) দলের পারফরম্যান্স খুবই খারাপ। তবে আইএফএ পরিচালিত কন্যাশ্রী কাপে (Kanyashree Cup) মঙ্গলবার এক অন্য ইমামি ইস্টবেঙ্গলকে (Emami East Bengal) দেখা গেল। বেহালা ঐক্য সম্মিলনীকে (Behala Aikya Sammilani) ৩৫-০ গোলে হারিয়ে ইতিহাস গড়ল লাল-হলুদের মহিলা দল। মোট দশজন ফুটবলার এদিন গোল করলেন। স্কোরারদের নাম- গীতা, দেবলিনা, তনুশ্রী, কবিতা, বিরসি, সুস্মিতা, মৌসুমি, ঐশ্বর্য, পিয়ালি ও সুলঞ্জনা। অর্থাৎ গোলকিপার ছাড়া দলের প্রত্যেকেই গোল করলেন।

মঙ্গলবার ইস্টবেঙ্গল মাঠে দু’দলের মধ্যে খেলা ছিল। এটি এবারের কন্যাশ্রী কাপে ইমামি ইস্টবেঙ্গলের চতুর্থ খেলা। গোটা ম্যাচে প্রতিপক্ষকে দাঁড়াতে দেননি লাল-হলুদের প্রমীলা দল। ইমামি ইস্টবেঙ্গলের হয়ে কবিতা সোরেন ও মৌসুমি মুর্মু ডাবল হ্যাটট্রিক করেছেন। তাঁদের আধডজন গোলের পাশাপাশি দেবলীনা ভট্টাচার্য ও গীতা দাস পাঁচটি করে, সুস্মিতা বর্ধন চারটি, ঐশ্বরিয়া জাগতাপ ৩টি, সুলঞ্জনা রাউল ও তনুশ্রী ওরাওঁ দু'টি করে এবং পিয়ালি কড়া ও বিরশী ওরাওঁ একটি করে গোল করেছেন।   

আরও পড়ুন: Cristiano Ronaldo and Lionel Messi: ৯০ মিনিটের যুদ্ধে ফের মহারণ! কীভাবে মেসি-রোনাল্ডোর ডুয়েল দেখা যেতে পারে?

আরও পড়ুন: Hugo Lloris: মেসির আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিলেন বিশ্বকাপজয়ী হুগো লরিস

৩৫টা গোল নিয়ে অবশ্য সোশ্যাল মিডিয়ায় হাসি-ঠাট্টাও হল প্রচুর। কেউ বললেন, ইস্টবেঙ্গলের এই মহিলা দলটাই আসলে আইএসএল খেলার যোগ্য। কেউ আবার বললেন, এটা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে ওঠার মতো রেকর্ড। কেউ মজা করে বললেন, বিপক্ষ দলের কেউ কি খেলেনি!

গত দুই মরসুমের মতো এবারের আইএসএল-এও একেবারেই ভাল ছন্দে নেই ইস্টবেঙ্গল। ১২টি ম্যাচের মধ্যে মাত্র চারটি ম্যাচে জিতে ১২ পয়েন্ট লাল-হলুদের। নয় নম্বরে রয়েছে সাহেব কোচ স্টিফেন কনস্টানটাইনের দল। তবে ছেলেদের চোখে চোখ রখে মেয়ের কিন্তু ইতিহাস গড়ে দিলেন। এক ম্যাচে ৩৫টি গোল তো মুখের কথা নয়। জলভাত তো নয়ই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.