Emiliano Martinez Itinerary In Kolkata: মেসির আদরের 'দিবু' শহরের কোথায় কোথায় যাবেন, কী কী করবেন?

Emiliano Martinez Kolkata Tour: দু'দিনের কলকাতা সফরে আসছেন এমিলিয়ানো মার্টিনেজ। শুধুই তাঁর সফরসূচিতে মোহনবাগান তাঁবুতে যাওয়া নেই। একাধিক পরিকল্পনা রয়েছে এমির। এই প্রতিবেদনে জেনে নিন যে, মেসির আদেরর 'দিবু' কলকাতার কোথায় কোথায় যাবেন, কী কী করবেন।    

Updated By: Jul 3, 2023, 05:05 PM IST
Emiliano Martinez Itinerary In Kolkata: মেসির আদরের 'দিবু' শহরের কোথায় কোথায় যাবেন, কী কী করবেন?
এমি উৎসবে মাতবে শহর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবলপাগল কলকাতা (Kolkata) ফের দেখছে আরেক বিশ্বকাপ জয়ীকে। পেলে (Pele), মারাদোনার (Maradona) মতো কিংবদন্তিদের একাধিকবার পা পড়েছে এই শহরে। এমনকী আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে লিওনেল মেসিও (Lionel Messi) জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন খোদ সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনেই! এই শহরের সোনালী ফুটবল ইতিহাসে এবার জুড়ছে আরও একটি পাতা। মেসির আদরের 'দিবু' ওরফে বিশ্বকাপ জয়ী নক্ষত্র গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez) এবার কলকাতায়। স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্তের (Satadru Dutta) সৌজন্যে এমিকে কলকাতায় আনছে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগান (Mohun Bagan)। গত মে মাসে মোনবাগান প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছিল যে, এমি এবার কলকাতায়। প্রতীক্ষার পালা শেষ। কাতারে সোনার দস্তানা জয়ী অ্যাস্টন ভিলার (Aston Villa) এক নম্বর গোলকিপার কলকাতায় আসার আগে পা রেখেছিলেন বাংলাদেশে। সেরেছেন ঝটিকা সফর। সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ সারেন এমি। পাশাপাশি বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক ও অধুনা রাজনীতিবিদ মাশরাফি বিন মোর্তাজার সঙ্গেও।

আরও পড়ুন: 'আই অ্যাম দ্য বাজপাখি অফ বাংলাদেশ'! হাসিনা-মাশরাফির সঙ্গে সাক্ষাৎ বিশ্বকাপ জয়ীর

এমি কোথায় যাবেন, কী করবেন, কাদের সঙ্গে সারবেন সাক্ষাৎ? মোহনবাগান বাগান তাঁবুতে দীর্ঘক্ষণ সময় কাটানো বাদ দিয়েও এমির বিবিধ পরিকল্পনা রয়েছে। বিশ্বজয়ের সাত মাসের মধ্যেই মেসির দলের অন্যতম কাণ্ডারি কলকাতায়। আমস্টারডাম থেকে ঢাকা হয়ে কলকাতায় এমি। সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত হোটেলেই থাকার কথা তাঁর। তবে মঙ্গলবার থেকেই তাঁকে দেখার সুযোগ থাকছে ফুটবলগাপল শহরের কাছে। মঙ্গলবার দুপুরে মিলন মেলায় এক অনুষ্ঠানে রয়েছে এমির। সেখানে ফ্যানরা এমির সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলার সুযোগ পাবেন। এই অনুষ্ঠান সেরেই বিকেলে যাবেন মোহনবাগানে। গ্যারি সোবার্স, মারাদোনা, পেলের নামাঙ্কিত নতুন ভাবে তৈরি মোহনবাগান ক্লাবের গেট উদ্বোধন করবেন এমি। মোহনবাগান অল স্টারস টিমের সঙ্গে কলকাতা পুলিস কমিশনার অল স্টারস টিমের ফ্রেন্ডশিপ কাপ ম্যাচ রয়েছে। যেটা মাঠে বসে দেখবেন এমি। মঙ্গলবার আর কোনও অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা নেই এমির। বুধবার সকালে বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসুর ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে যাবেন এমি। সেখানে মারাদোনার মূর্তিতে মাল্যদান করবেন তিনি। অল বেঙ্গল টাই ব্রেকার কনটেস্টের ফাইনালও দেখবেন এমি। এছাড়াও সন্তোষ মিত্র স্কোয়ারে যাবেন এমি। সেখানে কচিকাঁচাদের সঙ্গে 'মাস্টার ক্লাস সিজিন উইথ কিডস' অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। জানা যাচ্ছে এমির চ্যারিটি করা ও বাচ্চাদের সঙ্গে ফুটবল ক্লিনিক করার কথাও রয়েছে। রিষড়াতেও পা রাখবেন এমি। এছাড়াও রাজ্যের দুই হেভিওয়েটের সঙ্গেও এমির দেখা করার কথা রয়েছে। একজন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যজন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: চিতল মুইঠ্যা থেকে রসগোল্লা, তৈরি পঞ্চব্যঞ্জন, মার্টিনেজের আসার অপেক্ষা...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.